এবার বেনফিকার কাছেও বিধ্বস্ত হলো বার্সেলোনা

ফুটবল দুনিয়া September 30, 2021 949
এবার বেনফিকার কাছেও বিধ্বস্ত হলো বার্সেলোনা

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখের সঙ্গে হারের পর এবার বেনফিকার সঙ্গেও হেরেছে স্প্যানিশ জায়ান্টরা। পরপর দুই ম্যাচে সমান ব্যবধানে হেরেছে রোনাল্ড কোম্যানের দল। শেষের দিকে দশ জনে পরিণত হওয়া বার্সাকে উড়িয়ে দিয়েছে লিসবনের দলটি।


বুধবার রাতে নিজেদের ঘরের মাঠে ৩-০ গোলের ব্যবধানে জিতেছে বেনফিকা। উয়েফার টুর্নামেন্টে এই মাঠে টানা নয় ম্যাচে সাতটি জয় ও দুটি ড্র নিয়ে অপরাজিত স্বাগতিকরা। বার্সার জালে জোড়া গোল করেন নুনেজ। এ ছাড়াও আরও একটি গোল করেন রাফা সিলভা।


ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। তৃতীয় মিনিটের মাথায় ডারউইন নুনেজের গোলে এগিয়ে যায় বেনফিকা। সতীর্থের বাড়ানো পাস ধরে বাম কর্নার দিয়ে বল জালে জড়ান এই উরুগুয়িন স্ট্রাইকার।


১২তম মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে হলুদ কার্ড দেখেন জেরার্ড পিকে। ৩৩মিনিটে আরেকটি হলুদ কার্ডের শঙ্কা দেখা দিলে তাকে তুলে নেন কোচ রোনাল্ড কোম্যান।


পিছিয়ে পড়া বার্সেলোনা বেশ কয়েকবার সমতায় ফেরার সুযোগ পেলেও নিখুঁত ফিনিশিং করতে না পারায় বার বারই ব্যর্থ হয়। বিপরীতে এগিয়ে থাকায় রক্ষণে শক্তি বাড়িয়ে আক্রমণ বাড়ায় বেনফিকা। এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।


বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে পারতো বেনফিকা। ৫২তম মিনিটে টের স্টেগেন এগিয়ে আসায় ফাঁকা জালকে লক্ষ্য করে বল বাড়ান নুনেজ। তার কোনাকুনি শট বারে লাগলে অল্পের জন্য রক্ষা পায় বার্সা।


৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রাফা সিলভা। বাম পাশে বল পেয়েই দারুণ শটে জালে জড়ান তিনি। তাতেই বার্সার জালে দুই গোল দিয়ে জয়ের পথ সুগম করেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।


৭৭তম মিনিটে ডি-বক্সের ভেতর সার্জিও দেস্টের হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দুই মিনিটের ব্যবধানে স্পট কিকে ৩-০ করেন নুনেজ। ৮৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এরিক গার্সিয়া। ৩-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে বেনফিকা।


সূত্রঃ আমাদের সময়