ম্যানইউতে সাত নম্বর জার্সি পাচ্ছেন না রোনালদো!

ফুটবল দুনিয়া August 28, 2021 816
ম্যানইউতে সাত নম্বর জার্সি পাচ্ছেন না রোনালদো!

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো সুদীর্ঘ এক যুগ পর আবারও ফিরেছেন ম্যানেচেস্টার ইউনাইটেডে। ক্লাবটির হয়ে তিনি জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, ব্যালন ডি’অর পুরস্কারও।


এই ক্লাবে থেকেই রোনালদো হয়ে উঠেছিলেন বিখ্যাত ‘সিআরসেভেন’। তবে ম্যানইউতে ফিরলেও চিরচেনা ৭ নম্বর জার্সিতে হয়তো দেখা যাবে না রোনালদোকে।


ইংলিশ প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় যত নম্বর জার্সিতে লিগ শুরু করবেন সেই জার্সিতেই মৌসুম শেষ করতে হবে। ম্যানচেস্টার ইউনাইডেটের হয়ে উরুগুয়ের তারকা এডিনসন কাভানি এরই মধ্যে ৭ নম্বর জার্সি গায়ে প্রিমিয়ার লিগ খেলে ফেলেছেন।


প্রিমিয়ার লিগের এম.৫ বিধিতে বলা আছে, পুরো মৌসুমে একটি নম্বরই পরতে হতে হবে খেলোয়াড়কে। তবে লিগের মাঝখানে কোনো খেলোয়াড় দল বদল করলে সেক্ষেত্রে পুরনো ক্লাবের কেউ তার নম্বরের জার্সিটি পরতে পারে।


তাই এই মৌসুমে রোনালদো ৭ নম্বর জার্সি পরতে হলে ক্লাব ছাড়তে হবে কাভানিকে। আরো একটি পথ খোলা আছে ম্যানইউয়ের সামনে। প্রিমিয়ার লিগের কতৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতি নিতে পারলে রোনালদো পেতে পারেন ৭ নম্বর জার্সি।


স্প্যানিশ লা লিগায় কে কত নম্বর জার্সি পরবে সেটা আগস্টের শেষের দিকে চূড়ান্ত করা হলেও প্রিমিয়ার লিগে সেটি করা হয় আসরের শুরুতেই। তাই রোনালদোর ৭ নম্বর জার্সি পরতে প্রতিবন্ধকতার দেখা দিয়েছে।


প্রিমিয়ার লিগে না পারলেও চ্যাম্পিয়নস লিগে ৭ নম্বর জার্সি পরতে বাধা নেই রোনালদোর। সেক্ষেত্রে দুই টুর্নামেন্টের জন্য ম্যানইউ দুই ধরনের জার্সি রাখে কিনা সেটাও ভাবার বিষয়।


স্পোর্টিং লিসবনের হয়ে ২৮ নম্বর জার্সি পরে খেলেছেন রোনালদো। রিয়াল মাদ্রিদে প্রথম বছর ৯ নম্বর জার্সিতে খেলেছেন। গোলডটকম বলছে, ১২, ১৫, ২৪, ৩০, ৩১, ৩৩ ও ৩৫ নম্বর জার্সি গুলো ম্যানইউতে এখন কেউ পরছে না।


সেখান থেকে যেকোনো একটি বেছে নিতে হবে রোনালদোকে। তবে শেষ পর্যন্ত ম্যানইউতে রোনালদো কত নম্বর জার্সি পরেন সেটাই দেখার বিষয়। - স্পোর্টসজোন২৪