মেসির অর্ধেক বেতনে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন রোনাল্ডো!

ফুটবল দুনিয়া August 27, 2021 852
মেসির অর্ধেক বেতনে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন রোনাল্ডো!

বর্তমান সময়ের সেরা ফুটবলার বলা হয় রোনালদোকে।এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ফুটবলার। জানা যায়, নতুন চ্যালেঞ্জের নেশায় জুভেন্টাস ছাড়তে পুরোদমে প্রস্তুত পর্তুগিজ ফুটবলের যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।


জুভেন্টাসের সবশেষ ম্যাচে উদিনেসের বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না তিনি। জানা গেছে, একাদশে না রাখার জন্য কোচ কার্লো অ্যানচেলত্তিকে নিজেই অনুরোধ জানিয়েছিলেন রোনাল্ডো।


জুভেন্টাসের ভাইস প্রেসিডেন্ট পাভেল নেদভেদ জানালেন, আপাতত দলবদলের বাজারে সমাধান খুঁজতে চাইছেন রোনাল্ডো। কোন ক্লাবে কিনতে পারে রোনাল্ডোকে সেই খোঁজে বেরিয়ে পড়েছেন তার এজেন্ট হোর্হে মেন্দেজ।


রোনাল্ডোর সম্ভাব্য গন্তব্য হিসেবে শোনা যাচ্ছিল, পিএসজি, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির নাম। এবার শোনা গেল, দুই বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন সিআর সেভেন। ইংলিশ দৈনিক দ্য ইনডিপেনডেন্টের প্রধান ফুটবল প্রতিবেদক মিগেল ডেলানি বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানিয়েছেন, রোনাল্ডোর জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাওয়া এখন শুধু সময়ের ব্যাপার। দলবদল ফি কত হতে পারে, সেটি নিয়ে জুভেন্টাসের সঙ্গে ম্যান সিটির বোঝাপড়া হয়ে গেলেই ইংলিশ ফুটবলে নাম লেখাবেন রোনাল্ডো।


ফুটবলপ্রেমীদের নতুন কৌতূহল, কত বেতনে ম্যানসিটিতে ভিড়তে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! জানা গেছে, এখন পর্যন্ত রোনাল্ডোকে যে প্রস্তাব দিয়েছে সিটি, তা পিএসজিতে মেসির বার্ষিক বেতনের অর্ধেকের কম!


ইনডিপেনডেন্টের প্রধান ফুটবল প্রতিবেদক মিগেল ডেলানি জানিয়েছেন, সিটিতে সপ্তাহে ২ লাখ ৫০ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি টাকা) বেতন পাবেন রোনাল্ডো। অর্থাৎ মাসে ১০ লাখ পাউন্ড বা বছরে ১২০ লাখ পাউন্ড। যা বাংলাদেশি ১৪০ কোটি ৪৬ লাখ টাকা।


এদিকে স্প্যানিশ স্পোটর্স ডেইলির দাবি, ম্যানসিটি থেকে রোনাল্ডোকে বছরে ১৫ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি ১৫০ কোটি টাকা) প্রস্তাব দেওয়া হচ্ছে, ‌যা তুরিনে পাওয়া তার বেতনের অর্ধেক। জুভেন্টাসে রোনাল্ডো বছরে পেয়েছেন ৩১ মিলিয়ন ইউরো।


যাইহোক ইউরোপের প্রায় সব গণমাধ্যমের দাবি, ম্যান সিটি রোনাল্ডোকে ১৫ মিলিয়নের বেশি বেতনের প্রস্তাব দিচ্ছে না। এদিকে গত ১০ আগস্ট ৩৫ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মূদ্রায় প্রায় ৩৫০ কোটি টাকা) বেতনে পিএসজিতে যোগ দিয়েছেন মেসি।


সে অর্থে মেসির অর্ধেকের‌ও কম বেতনে কোনো ক্লাবে যোগ দিতে চলেছেন রোনাল্ডো! আর এতেই রাজি হয়ে যেতে পারেন ফুটবলের পর্তুগিজ সুপারস্টার।


ইতালিয়ান সংবাদ মাধ্যমগুলো বলছিল, রোনাল্ডোর ৩১ মিলিয়ন ইউরোর বেতনের বোঝা টানতে পারছে না জুভেন্টাস। আর তাকে কোনো দল সেভাবে টানতে্ও চাইছে না।


সূত্রঃ অনলাইন