ফিট থাকা সত্ত্বেও রিজার্ভ বেঞ্চে রোনালদো, বাড়ছে গুঞ্জন

ফুটবল দুনিয়া August 23, 2021 907
ফিট থাকা সত্ত্বেও রিজার্ভ বেঞ্চে রোনালদো, বাড়ছে গুঞ্জন

প্রথম একাদশে জায়গা হয়নি। বদলি ফুটবলার হিসেবে সিরি-এ'র নতুন মরশুম শুরু করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষ মুহূর্তে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে জুভেন্তাসকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন সিআর সেভেন।


তবে অফসাইডে বাতিল হয় তার গোল। ফলে লিগের প্রথম ম্যাচেই জয়ের মুখ দেখা হলো না জুভেন্তাসের। উদিনেসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ কোনো রকমে ড্র করেই লিগ অভিযান শুরু করে ইতালিয়ান জায়ান্টরা।


ড্র দিয়ে জুভেন্তাসের লিগ অভিযান শুরুর থেকেও বেশি করে আলোচনায় ক্রিশ্চিয়ানো রোনালদোর ডাগআউটে বসে থাকা। কোচ আলেগ্রি স্পষ্ট জানিয়েছেন, পুরোপুরি ফিট ক্রিশ্চিয়ানো। তা সত্ত্বেও কেন শুরু থেকে মাঠে নামলেন না পর্তুগিজ তারকা, তা নিয়ে আলোচনা ক্রমশ দীর্ঘ হচ্ছে।


ক্লাব ডিরেক্টর পাভেল নেদভেদ রোববারই ইঙ্গিত দেন, জুভেন্তাসেই থাকছেন রোনালদো। তবে ম্যাচে বদলি হিসেবে তারকা ফুটবলারের মাঠে নামা অন্য কথা বলছে। শোনা যাচ্ছে যে রোনালদো দল ছাড়তে চলেছেন বলেই তাকে বেঞ্চে বসিয়ে রাখেন জুভেন্তাস কোচ।


এও শোনা যাচ্ছিল, রোনালদো নাকি দলবদলের আগে চোট থেকে বাঁচতে নিজেই শুরু থেকে মাঠে নামতে চাননি। তবে ম্যাচের শেষে আলেগ্রি স্পষ্ট জানিয়ে দেন, তিনিই রোনালদোকে বলেন বদলি হিসেবে মাঠে নামার কথা।


রোনালদো নিজে চান বা কোচ তাকে সরিয়ে রাখুন, ক্রিশ্চিয়ানোর রিজার্ভ বেঞ্চে থেকে ম্যাচ শুরুর ছবিটাই তার দল ছাড়ার জল্পনা বাড়িয়ে দেয়।


শেষ ৩০ মিনিট মাঠে থেকে প্রথম ম্যাচে রোনালদো গোল করতে না পারলেও জুভেন্তাসের পরিত্রাতা হয়ে দেখা দেন দিবালা। আর্জেন্টাইন তারকা নিজে গোল করেন, সাথে গোল করান কুয়াদ্রাদোকে দিয়ে।


ম্যাচের শুরুটা দারুণ হয় জুভেন্তাসের। ৩ মিনিটের মাথায় বেন্তাঙ্কুরের পাস থেকে গোল করেন দিবালা। ২৩ মিনিটের মাথায় ফের গোল করে ম্যাচে ২-০ লিড নিয়ে নেয় জুভেন্তাস। এবার দিবালার পাস থেকে গোল করেন কুয়াদ্রাদো। প্রথমার্ধে জোড়া গোলে এগিয়ে থাকে ওল্ড লেডি।


তবে দ্বিতীয়ার্ধেই ম্যাচের পটপরিবর্তন হয়। ৫১ মিনিটে পেলান্টি থেকে গোল করে পেরেইরা উদিনেসের ব্যবধান কমিয়ে ২-১ করেন। ৫৯ মিনিটের মাথায় মোরাতার বদলে মাঠে নামেন রোনালদো। ৮৩ মিনিটের মাথায় ওকাকার পাস থেকে গোল করে উদিনেসকে ২-২ সমতায় ফেরান দেউলোফেউ।


ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ট্রেডমার্ক হেডে উদিনেসের জালে বল জড়িয়ে দেন ক্রিশ্চিয়ানো। তবে ৯০+৪ মিনিটে করা রোনালদোর এই গোল ভিএআরের সাহায্য নিয়ে বাতিল ঘোষণা করেন রেফারি।


জার্সি খুলে সেলিব্রেট করার জন্য হলুদ কার্ড দেখতে হয় পর্তুগিজ তারকাকে। ম্যাচ শেষমেশ ২-২ গোলের সমতায় শেষ হয়। উভয় দল ১ পয়েন্ট করে ভাগ করে নেয় ম্যাচ থেকে।


সূত্র : হিন্দুস্তান টাইমস/ নয়া দিগন্ত