ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনা দলে বড় দুঃসংবাদ

ফুটবল দুনিয়া August 21, 2021 1,024
ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনা দলে বড় দুঃসংবাদ

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।


নতুন খবর হচ্ছে, বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে আগামী সেপ্টেম্বরে মাঠে নামছে সদ্য কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা দল। ৩, ৬ ও ১০ তারিখে যথাক্রমে ভেনেজুয়েলা, ব্রাজিল ও বলিভিয়ার বিপক্ষে খেলবেন মেসিরা। গুরুত্বপূর্ণ এই সময়ে সম্ভাব্য সব খেলোয়াড়কেই সুস্থ ও ফিট হিসেবে চাইবেন কোচ লিওনেল স্কালোনি।


কিন্তু তা আর হচ্ছে কোথায়? একের পর এক স্ট্রাইকার চোটে পড়ছেন। লুকাস আলারিও তো বহু আগে থেকেই মাঠের বাইরে, কোপা আমেরিকা জয়ের পর বিভিন্ন মেয়াদে চোটে পড়েছেন সের্হিও আগুয়েরো, লাওতারো মার্তিনেজ ও পাওলো দিবালা। এবার দেখা গেল শুধু আক্রমণভাগই নয়, রক্ষণেও পড়েছে চোটের থাবা। হাঁটুর চোটের কারণে মাসখানেকের জন্য ছিটকে গেছেন গোলকিপার অগুস্তিন মার্চেসিন। মূল একাদশে খেলা গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজের মূল বিকল্প হিসেবে তাঁকে মানা হয়।


ছোটখাটো কোনো চোটে যে পড়েননি, সেটা বোঝাই যাচ্ছে। তা না হলে মাসখানেকের জন্য বাইরে কেন চলে যাবেন? জানা গেছে, মেনিসকাসের সমস্যা সমধানে অস্ত্রোপচার করা হয়েছে মার্চেসিনের হাঁটুতে। অর্থাৎ, আগামী মাসে ব্রাজিলের ম্যাচসহ বাকি দুই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দেখা যাবে না এফসি পোর্তোর এই গোলকিপারকে। এবারের দলবদলের বাজারে ইংলিশ প্রিমিয়ার লিগের বেশ কিছু ক্লাব মার্চেসিনকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহী ছিল—ওয়েস্ট হ্যাম, নিউক্যাসল ইউনাইটেড। মার্চেসিনের চোট সে পরিকল্পনা বাস্তবায়নের পথে বাধা দিতে পারে।


মার্চেসিন না থাকার কারণে স্কোয়াডে গোলকিপার হিসেবে অ্যাস্টন ভিলার মার্তিনেজ, আতালান্তার হুয়ান মুসো, রিভার প্লেটের ফ্রাঙ্কো আরমানি, মন্তেরের এস্তেবান আনদ্রাদা, কাদিজের জেরেমিয়াস লেদেসমার মধ্যে যেকোনো তিনজন জায়গা পেতে পারেন। গত এক বছরের বিভিন্ন ম্যাচে তাঁদের মধ্যে থেকেই গোলকিপার ডেকেছেন স্কালোনি।


সূত্রঃ প্রথম আলো অনলাইন