পিএসজিতে প্রতি মাসে ৩০ কোটি টাকা পাবেন মেসি

ফুটবল দুনিয়া August 13, 2021 844
পিএসজিতে প্রতি মাসে ৩০ কোটি টাকা পাবেন মেসি

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন জাদুকর- মেসি এ নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপ শিরোপা বাদে ক্যারিয়ারে সব কিছুই বগলদাবা করেছেন তিনি। একটি মাত্র বিশ্বকাপ ট্রফি জিতলেই পেয়ে যাবেন অমরত্বের স্বাদ।


নতুন খবর হচ্ছে, ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে চলে গেছেন লিওনেল মেসি। তাকে দলে টানতে বার্সাকে রিলিজ ক্লজ দিতে হয়নি। তবে মেসির জন্য বিপুল পরিমাণ বেতন-বোনাস সাজিয়েছে পিএসজি।


বাংলাদেশি মুদ্রায় হিসাব করলে সেই অংকটা দেখলে রীতিমতো ভিরমি খেতে হয়। দুই বছরের চুক্তিতে মেসিকে দলে নিয়েছে পিএসজি। প্রতি বছর তার বেতন ৩৫ মিলিয়ন ইউরো।


মেসির বাৎসরিক বেতন বাংলাদেশি মুদ্রায় ৩৪৮ কোটি ৬১ লক্ষ টাকার বেশি। প্রতি মাসে মেসির আয় তিন মিলিয়ন ইউরো বা ২৯ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ৮০৪ টাকা।


প্রতি সপ্তাহে তার আয় প্রায় ৭ কোটি ৪৭ লাখ ৩৫ হাজার ২০০ টাকা। প্রতি দিন তার আয় প্রায় এক কোটি ৬ লাখ ৭৬ হাজার ৪৫৭ টাকা। আর প্রতি মিনিটে তার আয় প্রায় ৭ হাজার ৪১৪ টাকা।


তবে শুধু এই টাকাই নয়, পিএসজিতে চুক্তিবদ্ধ হওয়ার জন্য আরও ২৫ মিলিয়ন ইউরো পাবেন মেসি। এর আগে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে নেইমারকে কিনেছিল পিএসজি।


তবে নেইমারের বেতন মেসির চেয়ে কম। বছরে নেইমারের আয় ৩১ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় যা ৩০৮ কোটি ৪০ লক্ষ টাকা।


সূত্রঃ বিডি২৪রিপোর্ট