মেসির জন্য বদলে গেল ফ্রেঞ্চ লিগের নিয়ম

ফুটবল দুনিয়া August 11, 2021 1,744
মেসির জন্য বদলে গেল ফ্রেঞ্চ লিগের নিয়ম

দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে গতকাল মঙ্গলবার রাত থেকে আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) খেলোয়াড় হয়েছেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। বোনাস ও অন্যান্য সুবিধাসহ বছরে প্রায় ৩৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিকের বিনিময়ে মেসিকে দলে ভিড়িয়েছে পিএসজি।


৩৪ বছর বয়সী মেসি আর্জেন্টিনা ও বার্সার হয়ে ১০ নম্বর জার্সি পরে খেলেন, কিন্তু নতুন ক্লাবে মাঠে নামবেন ৩০ নম্বর জার্সি পরে। গতকাল অনেক জল্পনাকল্পনা চলছিল ১৯ ও ৩০ নম্বর জার্সির মধ্যে কোনটি বেছে নিবেন এই ক্ষুদে জাদুকর। ছিল কিছু নিয়মের বেড়াজালও!


তবে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়কে নিজেদের টুর্নামেন্টে পেয়ে নিয়ম বদলাতেও দ্বিধা করেনি ফ্রেঞ্চ লিগ ওয়ান কর্তৃপক্ষ। মেসির জন্য জার্সি নম্বরের নিয়মে পরিবর্তন আনা হয়েছে। যাতে করে নিজের পছন্দমতো ৩০ নম্বর জার্সি পরে খেলতে পারেন মেসি।


এটি করার জন্য লিগ ওয়ানকে আনতে হয়েছে নিয়মের পরিবর্তন। কারণ লিগের নিয়মে স্পষ্ট বলা আছে দলের ১, ১৬ ও ৩০ নম্বর জার্সি রাখতে হবে গোলরক্ষকদের জন্য।


কিন্তু মেসি তো আর গোলরক্ষক নন। তাই নিজেদের নিয়মে শিথিলতা এনে তাকে ৩০ নম্বর জার্সি পরার অনুমতি দিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ। - স্পোর্টসজোন২৪