রিয়াল মাদ্রিদের নিখুঁত চালে মেসিকে ছেড়ে দিয়েছেন বার্সা সভাপতি!

ফুটবল দুনিয়া August 9, 2021 1,204
রিয়াল মাদ্রিদের নিখুঁত চালে মেসিকে ছেড়ে দিয়েছেন বার্সা সভাপতি!

লিওনেল মেসি বার্সাকে বিদায় বলে কাতালানও ছাড়েননি ততক্ষণে বার্সেলোনাকে বিদায় জানিয়ে দিয়েছেন বোর্ডের এক কর্মকর্তা। নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন এস্পাই বার্সা কমিশনের সদস্য জমে ইয়োপিস। তার মতে, বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা চাইলে মেসিকে বার্সায় রেখে দিতে পারত।


কিন্তু বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের নিখুঁত চালে আটকে গেছেন লাপোর্তা। মেসিকে ধরে না রেখে রিয়াল মাদ্রিদের ইচ্ছা পূরণ করার সুযোগ করে দিয়েছেন লাপোর্তা।


পদত্যাগের সময়ে এ বিষয়ে লাপোর্তার উদ্দেশে একটি খোলা চিটি লিখে গেছেন এই মেসিভক্ত। তিনি লিখেছেন-


‘প্রিয় লাপোর্তা,


আপনি আমাকে হতাশ করেছেন। আমি ভেবেছিলাম ফ্লোরেন্তিনোর যোগ্য প্রতিপক্ষ হওয়ার ক্ষমতা শুধু আপনারই আছে। আমার কাছে অত তথ্য নেই, কিন্তু মেসিকে ধরে রাখার ব্যাপারে আরও চেষ্টা করা যেত। আরও অনেক পথ খোলা ছিল। কারণ মেসি বার্সেলোনার ইতিহাসেরই গুরুত্বপূর্ণ এক অংশ।


সুপার লিগ শুরু হলে দেখব (মেসিকে ছাড়া কীভাবে দল আগায়!)। কিন্তু এ সিদ্ধান্তের ফলে পিএসজির শক্তি বাড়ানো হলো (মেসি পিএসজিতে যাচ্ছেন) এবং এমবাপ্পেরও রিয়াল মাদ্রিদে যাওয়ার পথ সহজ করে দেওয়া হলো। এটাই তো ফ্লোরেন্তিনোর নিখুঁত চাল। ইতিহাস তোমাকে মনে রাখবে মেসিকে ছাঁটাই করা সভাপতি হিসেবে।


আমাকে এস্পাই বার্সা কমিশনে যুক্ত হওয়ার মতো যোগ্য মনে করার জন্য ধন্যবাদ এবং যদিও আনুষ্ঠানিক কোনো নিয়োগ বা দায়িত্ব দেওয়া হয়নি। আমার ধারণা, আমি ইতিবাচক কিছুই দিয়েছি। কিন্তু এখন পদত্যাগ করছি এই পদ থেকে। কারণ, আমার স্বাধীন মত প্রকাশ করা দরকার।বার্সেলোনা দীর্ঘজীবী হোক। কাতালুনিয়া দীর্ঘজীবী হোক।’


তথ্যসূত্র: টুডে ইন ২৪, বার্সা ইউনিভার্সা, যুগান্তর অনলাইন