রোনালদোর হ্যাটট্রিকে আভারকে বিধ্বস্ত করলো আল নাসর

ফুটবল দুনিয়া April 3, 2024 209
রোনালদোর হ্যাটট্রিকে আভারকে বিধ্বস্ত করলো আল নাসর

রোনালদো যেন ছুটছেন.. রীতিমতো ছুটেই চলেছেন। অথচ কে বলবে বছর খানেক পরই ৪০ এ পা দেবেন আল নাসরের হয়ে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করা পর্তুগিজ তারকা!


গতকাল রাতে (মঙ্গলবার) সৌদি প্রো লিগে রোনালদোর হ্যাটট্রিক গোল ও দুই এসিস্টে ভর করে সৌদি ক্লাব আভার বিপক্ষে বড় জয়ের দেখা পেয়েছে আল নাসর। ৮-০তে আভারকে গোলে ভাসায় আল নাসর।


এর আগে লিগে সবশেষ আল-তাঈ’র বিপক্ষে ম্যাচের (৩১ মার্চ) দ্বিতীয়ার্ধে মাত্র ২৩ মিনিটে রোনালদোর হ্যাটট্রিকে ৫-১ গোলের বড় জয় পেয়েছিল সৌদি জায়ান্টরা।


আর গতকাল রাতের ম্যাচে হ্যাটট্রিক পূরণ করলেন ম্যাচের প্রথমার্ধে। সঙ্গে ৩৩ মিনিটে সাদিও মানে ও ৪৪ মিনিটে আল সুলাইহিমের গোলে সহায়তা করে প্রথমার্ধের সবকটি গোলেই অবদান রাখেন সিআরসেভেন।


এদিন প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ১১ মিনিটেই ফ্রি-কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। আভার মানবপ্রাচীর ভেদ করে মাটি কামড়ানো শটে বল জালে জড়ান তিনি।


যদিও গোলটিতে প্রতিপক্ষ গোলরক্ষকেরও কিছুটা সহায়তা ছিল বলা যায়। কিন্তু ২১ মিনিটে করা রোনালদোর ফ্রি-কিক গোলে গোলরক্ষকের চেয়ে চেয়ে দেখা ছাড়া তেমন কিছুই আসলে করার ছিল না।


৪২ মিনিটের মাথায় ক্রিস্টিয়ানো তার টানা দ্বিতীয় হ্যাটট্রিক পূরণ করেন। লেফট উইং দিয়ে বাড়ানো বলটি ডি বক্সের বাইরে থেকে অসাধারণ ফিনিশিংয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান পর্তুগিজ তারকা।


লিগে গত মাসের সেরা প্লেয়ার নির্বাচিত হওয়া রোনালদোর পরের অর্ধে গোল সংখ্যা বাড়ানোর সমূহ সম্ভাবনা ছিল। কিন্তু জয় নিশ্চিত বুঝেই হয়তো রোনালদোকে খেলানোর ঝুঁকিটা আর নিতে চাননি আল নাসর ম্যানেজার।


দ্বিতীয়ার্ধের শুরুতেই তাই টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করা রোনালদোকে তুলে নেন তিনি।


এরপরও অবশ্য ক্যাস্ত্রোর দলের গোল উৎসব থামেনি। ম্যাচের ৫১ মিনিটে গারিব এবং ৬৩ ও ৮৬ মিনিটে আল আলিওয়ার জোড়া গোলে আভাকে ৮-০ গোলে উড়িয়ে দেয় ক্রিস্টিয়ানো রোনালদোর দল।


এই জয়ের পর ২৬ ম্যাচে রোনালদো-মানেদের পয়েন্ট ৬২। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নেইমারের আল হিলাল।


সূত্রঃ ক্রিফো স্পোর্টস