দেশে তৈরি বিপিএলের এই ট্রফির মূল্য কতো জানেন?

বিপিএল ২০২২ নিউজ February 18, 2022 1,238
দেশে তৈরি বিপিএলের এই ট্রফির মূল্য কতো জানেন?

কোভিডের কারণে এবার বিপিএলের ট্রফি দেশে বানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর ফলে খরচ অর্ধেকেরও কমে নেমে এসেছে। বিসিবি সূত্রে জানা গেল, বিপিএল চ্যাম্পিয়ন দলের ট্রফি বানাতে খরচ হয়েছে সাড়ে চার লাখ টাকা। এবারই প্রথম দেশে বিপিএলের ট্রফি বানিয়েছে বিসিবি।


লন্ডনের বিখ্যাত ইংকারম্যান কোম্পানি বিপিএলের ট্রফি নিয়মিত তৈরি করে আসছিল। এই কোম্পানিটি ইংলিশ লিগের শিরোপাও প্রস্তুত করে। গতবারও এই কোম্পানি ট্রফি বানিয়েছিল। ট্রফি তৈরি, দেশে আনা, ট্যাক্সসহ মোট খরচ হয় প্রায় ২০ লাখ টাকা।


এবার স্থানীয় কোম্পানিকে দায়িত্ব দিয়ে ট্রফি প্রস্তুত করেছে বিসিবি। বিসিবির এক কর্মকর্তা বলেছেন, ‘এবার সাড়ে চার লাখ টাকায় বিপিএলের ট্রফি তৈরি করেছি।


কোভিডের কারণেই মূলত দেশে ট্রফি তৈরির সিদ্ধান্ত নেই। গতবারের নকশাই রাখা হয়েছে। ট্রফির গর্জিয়াস ভাবটা আছে। এখন দেশেই উন্নত ট্রফি তৈরি হচ্ছে। বাড়তি গুরুত্ব দিয়েই ট্রফি প্রস্তুত করা হয়েছে। পুরো ট্রফিতে গোল্ডপ্লেটিং করা হয়েছে।’


উল্লেখ্য, গতবার ট্রফির সঙ্গে বিসিবি কোনো প্রাইজমানি দেয়নি। এবার চ্যাম্পিয়ন দল ট্রফির সঙ্গে পাবে ১ কোটি টাকা। রানার্সআপ পাবে ৫০ লাখ টাকা। - স্পোর্টসজোন২৪