আইসিসি র‍্যাংকিংয়ে ১১তে মুশফিক, দেখে নিন বাকিদের অবস্থান

বিপিএল ২০২২ নিউজ February 17, 2022 673
আইসিসি র‍্যাংকিংয়ে ১১তে মুশফিক, দেখে নিন বাকিদের অবস্থান

আইসিসির ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম। আগে থেকেই ১৪তম অবস্থানে থেকে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডে ফরম্যাটে সবার শীর্ষে ছিলেন মুশফিক। এবার তিন ধাপ এগিয়ে ১১তম পজিশনে উঠে এসেছেন তিনি। তার রেটিং ৭২৩।


বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছিল শ্রীলঙ্কার বিপক্ষে। লঙ্কানদের বিপক্ষে ওই সিরিজটিতে ব্যাট হাতে সেঞ্চুরির পাশাপাশি তিন ম্যাচে ৭৯ গড়ে ২৩৭ রান করেন এ অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান।


এদিকে ৮৭৩ রেটিং নিয়ে সবার শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এছাড়া বাবরের পরের অবস্থান বিরাট কোহলির। তার রেটিং ৮১১। পাশাপাশি ৭৯১ রেটিং নিয়ে তৃতীয় পজিশনে টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা। এ ছাড়া চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন কুইন্টন ডি কক এবং অ্যারন ফিঞ্চ।


মুশফিকের পর বাংলাদেশের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সেরা পজিশনে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ৬৭০ রেটিং নিয়ে ১৯তম পজিশনে রয়েছেন দেশসেরা এ ওপেনার। এছাড়া ৬৪১ রেটিং নিয়ে ব্যাটিং র‍্যাংকিংয়ে ২৪তম অবস্থানে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।


পাশাপাশি বাংলাদেশের টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ওয়ানডের র‍্যাংকিংয়ের ৩৭তম অবস্থানে রয়েছেন। তার রেটিং ৫৭১। - স্পোর্টসজোন২৪