ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে বড় জয় পেল ভারত

বিপিএল ২০২২ নিউজ February 17, 2022 397
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে বড় জয় পেল ভারত

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বড় জয় পেল রোহিতবাহিনী। বুধবার ইডেনে অনুষ্ঠিত রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের মারকুটে ব্যাটিংয়ের দাপটে ধরাশায়ী উইন্ডিজরা। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার পর টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গেল ভারতীয় দল।


এদিন টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ইনিংসের প্রথম ওভারেই ওয়েস্ট ইন্ডিজ শিবিরে প্রথম আঘাত হানেন ভুবনেশ্বর কুমার। এরপর কেইল মায়ার্স ও নিকোলাস পুরান কিছুটা ইনিংসের হাল ধরেন। দলীয় ৫১ রানের মাথায় মায়ার্সকে(৩১) সাজঘরে পাঠান যুজবেন্দ্র চাহাল।


মায়ার্স ফেরার কিছুক্ষণ পর পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে নিকোলাস পুরান (৪৩ বলে ৬১) অধিনায়ক কায়রণ পোলার্ডের (১৯ বলে ২৪) ব্যাটিংয়ের উপর ভর করে ভদ্রস্থ স্কোর খাঁড়া করে ওয়েস্ট ইন্ডিজ।


নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে হার্শাল প্যাটেল ও রবি বিশ্নোই দুটি এবং ভুবনেশ্বর কুমার, দীপক চাহার ও যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট দখল করে।


উইন্ডিজদের ১৫৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিষান জয়ের ভীত গড়ে দেন। রোহিত শর্মার অনবদ্য ১৯ বলে ৪০ এবং ঈশান কিষানের ৪২ বলে ৩৫ ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেয়। রোহিত ও ঈশানের ভীতের ওপর দাঁড়িয়ে জয়ের ইমারত গড়ে দেন সূর্যকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়ার।


এদিনও ব্যর্থ বিরাট কোহলি। মাত্র ১৩ বলে ১৭ রান করে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তবে তাতে অবশ্য ভারতের জয় পেতে কোনো অসুবিধা হয়নি। ১৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত ব্রিগেড। ৪ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে ভারত।


সূত্র : প্রথম কলকাতা