নারিন ভেলকিতে সিলেটকে হারিয়ে প্লে অফে কুমিল্লা

বিপিএল ২০২২ নিউজ February 9, 2022 878
নারিন ভেলকিতে সিলেটকে হারিয়ে প্লে অফে কুমিল্লা

মাহমুদুল হাসান জয়ের অর্ধশত রানে ভর করে সিলেট সানরাইজার্সকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগের ম্যাচে সাকিবের বরিশালের কাছে হার দেখেছিল কুমিল্লা। অন্যদিকে আসর থেকে আগেই ছিটকে যাওয়া সিলেট ঘরের মাঠে ফিরেও হারে টানা দুই ম্যাচ। আসরে এটি সিলেটের সপ্তম পরাজয়।


বুধবার (৯ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৫টায়।


স্বাগতিক সিলেটের দেয়া লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে লিটন ও ফাফ ডু প্লেসিকে হারায় কুমিল্লা। তৃতীয় উইকেটে মাহমুদুল হাসান জয় ও মঈন আলী ৬৬ বলে দুজন যোগ করেন ৮২ রান। মঈন ৪টি চার ও ২টি ছয়ে ৩৫ বলে ৪৬ রান করে বোপারের বলে আউট হলে ভাঙে তাদের এই জুটি।


মঈনের বিদায়ের পর ৪২ বলে অর্ধশত তুলে নেন জয়। জয়ের জন্য শেষ ৫ ওভারে কুমিল্লার প্রয়োজন পড়ে ৬০ রান। অধিনায়ক ইমরুল ৮ বলে ১৬ রান করে আউট হলে চেষ্টা চালান জয়। তবে আলাউদ্দিন বাবুর বলে ৭ চার ও ২ ছয়ে ৫০ বলে ৬৫ রান করে জয় বিদায় নিলে বিপদে পড়ে কুমিল্লা। একই রানে আরিফুল হককে ফেরান বাবু। তবে সেখান থেকে দলকে উদ্ধার করেন সুনিল নারিন। ৩ চার ও এক ছয়ে ১১ বলে অপরাজিত ২৪ রানের সঙ্গে আবু হায়দার রনির ৪ বলে ৬ রানের ইনিংসের কল্যাণে ৪ উইকেটের জয় পায় কুমিল্লা। দুর্দান্ত অর্ধশতের ফলে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান মাহমুদুন হাসান জয়।


সিলেটের হয়ে নাজমুল ইসলাম ও আলাউদ্দিন বাবু ২টি করে উইকেট লাভ করেন।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সিলেটের দুই ওপেনার এনামুল হক বিজয় ও কলিন ইনগ্রাম উদ্বোধনী জুটিতে ১০৫ রান করেন। আগের ম্যাচে ঝড় তোলা ইনগ্রাম এদিনও ঝড় তোলে ৩৫ বলে ফিফটির দেখা পান। ইনগ্রামের দেখানো পথেই ছুটছিলেন বিজয় কিন্তু ভাগ্য সুপ্রসন্ন হয়নি। মোস্তাফিজের বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৩৩ বলে ব্যক্তিগত ৪৬ রানে আউট হন।


এবারের আসরের প্রথম সেঞ্চুরিয়ান লেন্ডন সিমন্স তিনে নেমে সুবিধা করতে পারেননি। তানভীরের বলে ১৩ বলে ১৬ রানে আউট হন তিনি। অধিনায়ক রবি বোপারার নারিনের বলে বোল্ড হন ১ রান করে। তবে এক প্রান্ত আগলে রেখে ঝড় তুলতে থাকেন ইনগ্রাম। আগের ম্যাচে শতক পাননি ১০ রানের জন্য আর এ ম্যাচেও সেঞ্চুরি বঞ্চিত হন ১১ রানের জন্য। শেষ ওভারে মোস্তাফিজের শিকার হওয়ার আগে ৯টি চার ও ৩টি ছয়ে ৬৩ বলে ৮৯ রান করেন।


এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান। কুমিল্লার পক্ষে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন মোস্তাফিজ। সুনিল নারিন ও তানভীর ইসলাম একটি করে উইকেট লাভ করেন।


সংক্ষিপ্ত স্কোর:


সিলেট সানরাইজার্স: ২০ ওভারে ১৬৯/৬ (ইনগ্রাম ৮৯, এনামুল ৪৬, সিমন্স ১৬, বোপারা ১, আলাউদ্দিন ১০, মোসাদ্দেক ১*; আবু হায়দার ৩-০-২৭-০, নাহিদুল ২-০-১৭-০, মুস্তাফিজ ৪-০-২৩-৩, নারাইন ৪-০-৩৪-১, তানভির ৪-০-৩৭-১, মইন ৩-০-২৭-০)।


কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৯.৫ ওভারে ১৭৩/৬ (লিটন ৭, মাহমুদুল ৬৫, দু প্লেসি ২, মইন ৪৬, ইমরুল ১৬, নারাইন ; নাজমুল অপু ৪-০-৩৬-২, স্বাধীন ৪-০-২৯-১, আলাউদ্দিন ৩.৫-০-২৪-২, বোপারা ৩-০-৩২-১, সোহাগ ২-০-২১-০, মুক্তার ২-০-২২-০, মোসাদ্দেক ১-০-৭-০)।


ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ উইকেটে জয়ী।


ম্যান অব দা ম্যাচ: মাহমুদুল হাসান জয়।