শেষ ওভারের নাটকীয়তায় খুলনাকে হারিয়ে জয়ে ফিরল ঢাকা

বিপিএল ২০২২ নিউজ February 9, 2022 681
শেষ ওভারের নাটকীয়তায় খুলনাকে হারিয়ে জয়ে ফিরল ঢাকা

বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে(বিপিএল) দিনের প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে সহজ ম্যাচ কঠিন করে জিতল মিনিস্টার গ্রুপ ঢাকা। মাত্র ১৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভার পর্যন্ত ব্যাট করতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদদের। এদিন খুলনা টাইগার্সকে ৫ উইকেটে হারিয়েছে মিনিস্টার ঢাকা।


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তের সুবিচার করতে পারেননি দলের ব্যাটার। মাত্র ৩৬ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে খুলনা।


৬ রানে ফ্লেচার, ১ রানে সৌম্য, ৫ রানে জাকের, শূন্যরানে ইয়াসির রাব্বি এবং ১২ রানে ফেরেন মুশফিকুর রহিম। পরে ষষ্ঠ উইকেট জুটিতে মেহেদি-সিকান্দার রাজা মিলে দলীয় স্কোর বাড়ানোর চেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু ১৭ রান করে আউট হন শেখ মেহেদি হাসানও।


তবু দমে যাননি রাজা। ক্রমান্বয়ে থিসারা পেরেরা এবং রুবেল মিয়া সঙ্গে নিয়ে খুলনা সম্মানজনক স্কোর এনে দিতে সক্ষম হন। ৫০ বলে করেছেন ইনিংস সর্বোচ্চ ৬৪ রান। এদিকে ১২ রান করেন থিসারা পেরারা। আর রুবেল মিয়া অপরাজিত থাকেন ৮ রানে।


১৩০ রান তাড়া করতে নেমে প্রথমে শুভ সূচনা করতে পারেননি ঢাকার দুই ওপেনার ব্যাটার। তামিম ইকবাল ৬ রানে, ইমরার উজ জামান ৬ রান করে আউট হয়ে যায়। ২ উইকেট পড়ে গেলে মিনিস্টার গ্রুপ ঢাকা অনেকটা চাপে পড়ে যায়।


পরের উইকেটে খেলতে নেমে জহুরুল ইসলামকে সঙ্গে নিয়ে মাহমুদুল্লাহ জুটি গড়েন ৫৭ রানের। তাদের রানের উপর ভর করে দলটি জয়ের বন্দরে পৌঁছাতে যাচ্ছিল। কিন্তু দলের অধিনায়ক ৩৪ রানে, জহরুল ইসলাম ৩০ রান করে আউট হয়ে গেলে পরে দলের কেউ ভালো ভাবে হাল ধরতে পারছিল না। পরে শুভাগত হোম আজমাতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন। শুভাগত হোম ১৮ রানে অপরাজিত থাকেন। আর আজমাতুল্লাহ ১০ রান করে অপরাজিত থাকেন।


সংক্ষিপ্ত স্কোর:


প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স: ২০ ওভারে ১২৯/৮ (ফ্লেচার ৬, সৌম্য ১, জাকের ৫, ইয়াসির ০, মুশফিক ১২, মেহেদি ১৭, রাজা ৬৪, থিসারা ১২, রুয়েল ৮*; রুবেল ৪-০-২৬-১, ফারুকি ৪-০-৩২-১, সানি ৩-১-১৫-২, ওমরজাই ৪-০-১৫-২, কাইস ৩-০-১২-১, মাহমুদউল্লাহ ২-০-১৮-০)


মিনিস্টার ঢাকা: ১৯.২ ওভারে ১৩১/৫ (তামিম ৬, ইমরান ৬, জহুরুল ৩০, মাহমুদউল্লাহ ৩৪, শামসুর ২৫, শুভাগত ১৮*, ওমারজাই ১০*; নাবিল ৪-১-১০-১, রুয়েল ৪-০-২১-১, খালেদ ৪-০-২৯-১, মেহেদি ১-০-১০-০, থিসারা ৩.২-০-৩৯-২, রাজা ২-০-১৬-০, ফ্লেচার ১-০-৫-০)


ফল: মিনিস্টার ঢাকা ৫ উইকেটে জয়ী


ম্যান অব দা ম্যাচ: আরাফাত সানি