এবার সিলেটের হয়ে বিপিএল মাতাবেন চান্দিমাল-সিরাজ

বিপিএল ২০২২ নিউজ December 26, 2021 907
এবার সিলেটের হয়ে বিপিএল মাতাবেন চান্দিমাল-সিরাজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (২৭ ডিসেম্বর)। তার আগে একজন করে দেশি ক্রিকেটার এবং ৩ জন করে বিদেশি ক্রিকেটার ডিরেক্ট সাইনিংয়ে দলে ভেড়ানোর সুযোগ পেয়েছে প্রতিটি দল।


সেই সুযোগ কাজে লাগিয়ে দেশি ক্রিকেটারদের মধ্যে জাতীয় দলের তারকা পেসার তাসকিন আহমেদকে দলে ভিড়িয়েছে সিলেট সানরাইজার্স। এছাড়া বিদেশিদের মধ্যে বেছে নেওয়া হয়েছে দীনেশ চান্দিমাল ও সিরাজ আহমেদকে।


শ্রীলঙ্কার হয়ে ৬৪টি টেস্ট, ১৫০টি ওয়ানডে ও ৬১টি টি-টুয়েন্টি মিলিয়ে ১৫৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চান্দিমাল। আছে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতাও। চান্দিমাল বৈশ্বিক ক্রিকেটে বেশ পরিচিত মুখ হলেও অপেক্ষাকৃত নতুন সংযুক্ত আরব আমিরাতের পেসার সিরাজ। এখন পর্যন্ত খেলেছেন মাত্র পাঁচটি টি-টুয়েন্টি। লঙ্কান প্রিমিয়ার লিগ ও আবুধাবি টি-টেন লিগে খেলার অভিজ্ঞতা আছে তার।


এদিকে প্লেয়ার্স ড্রাফটের আগেই সিলেটের সঙ্গে চুক্তি করা তাসকিন আহমেদ জানিয়েছেন, সিলেটের হয়ে বিপিএলের ফাইনাল খেলতে চান তিনি। তাসকিন বলেন, ‘এই মৌসুমে আমি সিলেট সানরাইজার্সের হয়ে বিপিএল খেলতে যাচ্ছি ইনশাআল্লাহ্‌। আপনারা আমাকে ও সিলেট দলকে সাপোর্ট করবেন, আমরা যেন ভালো খেলে ফাইনালে যেতে পারি।’


আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসর। ফাইনালের মধ্য দিয়ে আসরের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। এবার ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, কুমিল্লা ও খুলনা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল দেখা যাবে বিপিএলে। তবে নেই সাবেক চ্যাম্পিয়ন রংপুর ও গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহীর প্রতিনিধিত্বকারী কোনো ফ্র্যাঞ্চাইজি।