বিপিএলে নাসুমকে সরাসরি দলে নিলো চট্টগ্রাম !

বিপিএল ২০২২ নিউজ December 23, 2021 963
বিপিএলে নাসুমকে সরাসরি দলে নিলো চট্টগ্রাম !

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে দিন তারিখ চূড়ান্ত হওয়ার পর দল গোছানোর দিকে মনোযোগ দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই ধারাবাহিকতায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে অটো চয়েজ হিসেবে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

বুধবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ২১ জানুয়ারি শুরু হবে এবারের বিপিএল। আসন্ন এই আসরের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। এ টুর্নামেন্টে দল গোছানোর জন্য প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৭ ডিসেম্বর (সোমবার)।


ড্রাফটের আগেই অটো চয়েজ বা ডিরেক্ট সাইনিং হিসেবে প্রতিটি দল একজন করে দেশি ও তিনজন করে বিদেশি খেলোয়াড় দলে ভেড়াতে পারবে। সেই সুযোগ কাজে লাগিয়েই ২৭ বছর বয়সী বাঁ হাতি স্পিনার নাসুমকে দলে নিয়েছে চট্টগ্রাম। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এ ঘোষণা দিয়েছে তারা।


নাসুমকে অটো চয়েজ হিসেবে দলে নেওয়ার ঘোষণা দিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স লিখেছে, ‘আনকোরা নাসুম আহমেদকে সারপ্রাইজ প্যাকেজ হিসেবেই সর্বশেষ বিপিএলে দলে নিয়েছিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আসলেন, দেখলেন আর জয় করলেন- বাকি গল্পটা এরকম।’


ফ্র্যাঞ্চাইজিটি আরো লিখেছে, ‘চ্যালেঞ্জার্সের জার্সিতে বিপিএল খেলেই সোজা জাতীয় দল। টি-২০ ফরম্যাটের অপরিহার্য এই বাঁহাতি স্পিনারের ওপরই সবার আগে আমাদের আস্থা। নতুন আসরের জন্য আমরা নাসুমকেই বেছে নিয়েছি ডিরেক্ট সাইনিংয়ে।’


২০১৯-২০ মৌসুমে হওয়া সবশেষ বিপিএলে চট্টগ্রামের হয়ে ১৩ ম্যাচ খেলেছিলেন নাসুম। যেখানে ৭.২৬ ইকোনমি রেটে শিকার করেছিলেন ৬ উইকেট। আন্তর্জাতিক টি-২০তে ১৮ ম্যাচে ৬.৬৩ ইকোনমি রেটে ২২ উইকেট নিয়েছেন সিলেটের এই স্পিনার।


উল্লেখ্য, বিপিএলে অটো চয়েজ হিসেবে নাসুম ছাড়াও এরই মধ্যে দল পেয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিবকে বরিশাল ও দ্য ফিজকে দলে নিয়েছে কুমিল্লা। এছাড়া ঢাকায় সৌম্য সরকারের ডাক পাওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে।