জেনে নিন বাজারের সেরা পাঁচ ফ্লাগশিপ ফোন সম্পর্কে

মোবাইল ফোন রিভিউ August 6, 2018 1,129
জেনে নিন বাজারের সেরা পাঁচ ফ্লাগশিপ ফোন সম্পর্কে

বাজারে প্রতিদিনই কোনো কোনো প্রতিষ্ঠান নতুন ফোন আনছে। এসব ফোনের মধ্যে রয়েছে ফ্লাগশিপ ফোনও। তবে সব ফোনই আলোচনায় আসে না। ক্রেতারাও লুফে নেয় না। জেনে নিন বাজারের সেরা পাঁচ ফ্লাগশিপ ফোন সম্পর্কে।


ওয়ান প্লাস সিক্স

ওয়ান প্লাস সিক্সে আছে ৬.২৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে। এতে ২.৮ গিগাহার্জের অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর রয়েছে। ৬ ও ৮ জিবি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাচ্ছে। এতে ১৬ ও ২০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।


গ্যালাক্সি এস নাইন প্লাস

ফোনটিতে আছে ৬.২ ইঞ্চির কিউএইচডি প্লাস সুপার অ্যামোলিড ডিসপ্লে। ফোনটি এক্সিনোস ৯৮১০ চিপসেট এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট ভার্সনে পাওয়া যাবে। ৬ জিবি র‌্যামের এই ফোনে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।


আইফোন এক্স

আইফোন এক্স-এ রয়েছে ৫.৮ ইঞ্চির অলিড সুপার রেটিনা ডিসপ্লে। এতে হেক্সাকোর এ ওয়ান ওয়ান বায়োনিক চিপ রয়েছে। সঙ্গে আছে এম ওয়ান ওয়ান কো-প্রসেসর এবং ৬৪/১২৮ জিবি স্টোরেজ। ছবির জন্য এই ফোনে আছে ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল আর টেলিফটো ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ৭ মেগাপিক্সেল ফ্রন্ট শুটার।


হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো

হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো ফোনটিতে ৬.১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওলিড ডিসপ্লে রয়েছে। সঙ্গে আছে কিরিন ৯৭০ চিপসেট, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ডুয়াল সিমের এই ফোনে ৪০, ২০ এবং ৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সংযোজন করা হয়েছে। ফ্রন্টে আছে ২৪ মেগাপিক্সেল সেলফি শুটার।


গুগল পিক্সেল টু এক্সএল

গুগলের এই ফোনে ৬ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। ৪ জিবি র‌্যামের এই ফোনে ৬৪ জিবি স্টোরেজ ব্যবহার করা হয়েছে। এতে আরো রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট। ছবির জন্য রয়েছে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।