অপোর ৬.২ ইঞ্চি নচ ডিসপ্লের নতুন স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ August 3, 2018 920
অপোর ৬.২ ইঞ্চি নচ ডিসপ্লের নতুন স্মার্টফোন

সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, ৬.২ ইঞ্চি নচ ডিসপ্লে ও ডুয়াল রিয়ার ক্যামেরার মধ্যম মানের ‘এ৩এস’ বাজারে নিয়ে আসতে যাচ্ছে। নতুন এই স্মার্টফোনে থাকছে ‘সুপার ফুল স্ক্রিন’ নচ ডিসপ্লে- যা ৮৮.৮% উচ্চ অনুপাতের স্ক্রিনের মতো উন্নতমানের ফিচার।


২ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম সম্পন্ন এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ভিত্তিক কালারওএস ৫.১। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরাতে থাকছে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা এবং সেলফির জন্য ফ্রন্টে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা।


অপোর অন্যান্য বেশকিছু মডেলের মতো এ৩এস-এর ক্যামেরাতেও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি ফিচার থাকবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসরের এই ফোনটি ৪২৩০এমএএইচ শক্তিশালী ব্যাটারি সম্পন্ন।


অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘স্মার্টফোন কেনার সময় গ্রাহকের সবচেয়ে বেশি যে ফিচারগুলো যাচাই করে থাকেন, তা হলো ব্যাটারি এবং ক্যামেরা। এ৩এস-এ থাকছে সাশ্রয়ী দামে সেরা ব্যাটারি এবং ক্যামেরা ফিচার।’


নতুন ‘মিউজিক পার্টি’ ফাংশনটি তরুণদের কাছে বেশ আকর্ষণীয় হবে। এই ফাংশনের মাধ্যমে অপোর কালারওএস ৫.১ ভিত্তিক সব অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে এ৩এস সংযোগ করা যাবে এবং হটস্পট ব্যবহার করে একই গান শোনা যাবে, ফলে স্পিকারের কোনো প্রয়োজন পড়বে না।