রূপচর্চার টুকিটাকি

রূপচর্চা/বিউটি-টিপস June 26, 2018 1,206
রূপচর্চার টুকিটাকি

রূপচর্চা আমাদের দৈনন্দিন কাজেরই একটি অংশ। যে নিজের প্রতি অনেকটাই উদাসীন, আয়নার সামনে দাঁড়ালে তারও ইচ্ছা করে নিজেকে আরেকটু সুন্দর হিসেবে দেখতে। ত্বক, চুল, ভ্রু, হাত-পা সুন্দর রাখারা নানা প্রচেষ্টা তো থাকেই। জেনে নেয়া যাক, ঝটপট নিজেকে সুন্দর দেখাতে চাইলে করণীয়-


হাতের কাছে ফেস স্ক্রাবার নেই? ব্রাউন সুগার, মধু ও সামান্য গুড়া দুধ এক সাথে মিশিয়ে ফেস স্ক্রাব করুন। এটি ন্যাচারাল স্ক্রাবার হিসেবে খুব ভালো কাজ করবে।


আপেলের খোসাটা ফেলবেন না, খোসা দিয়ে হাত ভালো করে ঘষে নিন। আলাদা করে আর মেনিকিউর করার প্রয়োজন হবে না।




এলোমেলো আই-ব্রো সেট করতে সামান্য ব্ল্যাক আইশ্যাডো দিয়ে আই- ব্রো ব্রাশ করে নিন। একদম ন্যাচারাল লাগবে, ব্রো আর এলোমেলো লাগবে না।


রোদে পোড়া দাগ কমাতে ব্যবহার করুন শশার কিউব। শশা ব্লেন্ড করে রস ফ্রিজের আইস বক্সে রেখে দিন। বাইরে থেকে ফিরে আইস কিউব দিয়ে ফেস ম্যাসেজ করুন। ফ্রেশ লাগবে, পাশাপাশি ত্বক ও উজ্জ্বল হবে।




স্ট্রেট করার সময় চুলে সামান্য তেল ছিটিয়ে দিন। চুলে একটা শাইনি ভাব আসবে।


কাজ করুন মুখে সামান্য গরম পানির ভাপ নিন। তারপর একটি কালো ক্লিপ ( রাউন্ড অংশ) দিয়ে চেপে চেপে ব্ল্যাক হেডসে চাপ দিন। খুব সহজে নাক বা থুতনিতে জমে থাকা ব্ল্যাক হেডস উঠে আসবে।


মিইয়ে পড়া চুলকে বাউন্সি লুক দিতে মাথা নিচু করে হেয়ার ব্রাশ দিয়ে চুল নিচের দিক থেকে উপরে ব্রাশ করুন। চুল বেশি দেখাবে।


পায়ের কালচেভাব দূর করতে বেকিং সোডার পেস্ট ব্যবহার করুন।