হুয়াওয়ের তিন রিয়ার ক্যামেরার ফোন বাজারে

মোবাইল ফোন রিভিউ May 30, 2018 1,362
হুয়াওয়ের তিন রিয়ার ক্যামেরার ফোন বাজারে

দেশের বাজারে এলো হুয়াওয়ের সর্বশেষ ফ্লাগশিপ ডিভাইস পি টোয়েন্টি প্রো। ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে। সব মিলিয়ে ফোনটিতে ৪০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহৃত হয়েছে। ফলে ফটোগ্রাফির জন্য আদর্শ ফোন এটি।


আজ বুধবার সকালে রাজধানীর গুলশানের হুয়াওয়ে কাস্টমার সলিউশন ইনোভেশন অ্যান্ড ইন্ট্রিগেশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ফোনটি বিক্রির জন্য প্রি-অর্ডার ঘোষণা করা হয়।


ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৮২ হাজার ৯৯০ টাকা। ফোনটির সঙ্গে গ্রামীণফোনের আকর্ষণীয় প্যাকেজ রয়েছে।


আলোকচিত্রী প্রীত রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হুয়াওয়ে ফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান, হুয়াওয়ের কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের ডিরেক্টর অ্যারন, গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমনসহ অন্যান্যরা।


স্মার্টফোনের জগতে বিশ্বের প্রথম লেইকা লেন্সের তিন ক্যামেরার এই মোবাইলে রয়েছে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা ফিচার। অত্যাধুনিক প্রযুক্তি এবং শৈল্পিক নকশার হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো স্মার্টফোন ব্যবহারকারীদের দেবে অনন্য অভিজ্ঞতা।


ফোনটি নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, ‘ডিজাইন এবং সৃষ্টিতে আমরা শিল্পীদের কাছ থেকে অনুপ্রেরণা নেই। লেইকার সঙ্গে আমাদের সফল সম্পর্কের ভিত্তিতেই হুয়াওয়ে পি সিরিজের এই যাত্রা। হুয়াওয়ে পি টোয়েন্টি প্রোর তিনটি লেইকা ব্যাক ক্যামেরা এবং শক্তিশালী এআই ফিচারগুলো সহজেই গ্রাহকের মন কেড়ে নিবে বলে আমাদের বিশ্বাস।’


স্মার্টফোন, ক্যামেরা ও লেন্সের ছবির গুণগত মান নিয়ে রেটিংয়ের শীর্ষস্থানীয় উৎস ডিএক্সওমার্কে সর্বোপরি সর্বোচ্চ স্কোর ইতিমধ্যেই নিজেদের করে নিয়েছে হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো। স্মার্টফোনের বর্তমান বাজারে শুধুমাত্র হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো দিচ্ছে সর্বোচ্চ পিক্সেল বিশিষ্ট লাইকা তিন ক্যামেরা, যার বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ৪০ মেগা পিক্সেল আরজিবি সেন্সর, একটি ২০ মেগা পিক্সেলের মনোক্রোম সেন্সর এবং টেলিফটো লেন্সের একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি তোলার জন্য হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো-তে থাকছে অত্যাধুনিক সৌন্দর্যকরণ এবং থ্রিডি পোট্রেইট লাইটিং সমৃদ্ধ ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। উপযুক্ত স্কিন টোন ঠিক করে সুন্দর সেলফি তোলার অভিজ্ঞতা দেবে এই স্মার্টফোন।


৬.১ ইঞ্চি স্ক্রিন, দৃষ্টি-নন্দন বেজেল, বই পড়া এবং গেম খেলার জন্য ফোনের চমৎকার স্ক্রিন থেকে বডির আনুপাতিক হারসমৃদ্ধ এই স্মার্টফোনে রয়েছে অ্যানড্রয়েড ৮.১, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম।


হুয়াওয়ে পি২০ প্রো ক্রয়ে গ্রামীণফোন দিচ্ছে অসাধারণ সব অফার। অত্যাধুনিক এই স্মার্টফোন অগ্রিম বুকিংয়ে গ্রামীণফোনের গ্রাহকরা পাচ্ছেন ৭ দিন মেয়াদী ৬ জিবি ইন্টারনেট ডাটা একদম ফ্রি।


এছাড়া, ক্রেতারা ৭ দিন মেয়াদের ৪ জিবি ডাটা কিনতে পারবেন মাত্র ১৪৯ টাকায় এবং এটি ৩ মাসে সর্বোচ্চ ৬ বার ক্রয় করা যাবে।


গ্রামীণফোনের গ্রাহকরা মাত্র ১০,০০০ টাকায় ৩০ মে থেকে হুয়াওয়ে পি টোয়েন্টি প্রোর অগ্রিম বুকিং দিতে পারবেন।