নতুন ল্যাপটপ আনছে আসুস

কম্পিউটার রিভিউ February 17, 2017 1,422
নতুন ল্যাপটপ আনছে আসুস

২৭ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। তথ্যপ্রযুক্তির বৃহৎ এই প্রদর্শনীতে নতুন একটি ল্যাপটপ অবমুক্ত করতে যাচ্ছে এসার। এটি ফ্লিপবুক সিরিজের। মডেল ইউএক্স৩৭০।


ইতালির একটি ওয়েবসাইটে এসারের নতুন ল্যাপটপ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে ল্যাপটপটির কনফিগারেশন প্রকাশ করা হয়।ঐ প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এসারের নতুন ফ্লিপবুকটি ইউএক্স৩৬০ এর সফলতার ধারাবাহিকে বাজারে আনা হয়েছে।


এটি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত টুইন ওয়ান ল্যাপটপ।এতে আছে উইন্ডোজ হ্যালো, কর্টানা, উইন্ডোজ ইঙ্ক, কন্টিনাম এবং এক্সবক্স।এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।


আসুসের সবচেয়ে কম দামি ল্যাপটপটির মডেল ‘আসুস এক্স৪৫৩এসএ-এন৩০৫০’। এটি নোটবুক সিরিজে। শিক্ষার্থীদের জন্য এটি বাজারে এনেছে আসুস। এতে ইন্টেল সেলেরন ডুয়েল কোর প্রসেসর রয়েছে। দেশের বাজারে ল্যাপটপটি বিক্রি হচ্ছে মাত্র ১৯ হাজার টাকায়।


২ জিবি ডিডিআর ৩ র্যা ম সম্বলিত এই র্যা পটপটির ডিসপ্লে ১৪ ইঞ্চির। এইচডি এলইডি ডিসপ্লে সমৃদ্ধ ল্যাপটপটিতে রয়েছে ৫০০জিবি সাটা হার্ডডিস্ক।


এতে ব্যবহৃত হয়েছে সনিক মাস্টার টেকনোলজি। নেটওয়ার্কিংয়ের জন্য রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, এইচডি ওয়েবক্যাম, টুইনওয়ান কার্ড রিডার এবং ল্যানজ্যাক।


বাংলাদেশে আসুস নোটবুকের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।