কোহলিদের বিদায় করে ফাইনালে টিকে রইল রাজস্থান

ক্রিকেট দুনিয়া May 23, 2024 188
কোহলিদের বিদায় করে ফাইনালে টিকে রইল রাজস্থান

অবিশ্বাস্য কামব্যাক করে প্লে-অফে নাম লেখায় বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ টানা ৬টি ম্যাচ জিতে এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে তারা। দুই দলের ছিল আজ নকআউট ম্যাচ।


অর্থাৎ প্লে-অফের ইলিমিনেটর রাউন্ড। এই ম্যাচে এসে আগের মতোই জ্বলে উঠলো রাজস্থান রয়্যালস। বুধবার (২২ মে) শুরুতে ব্যাট করে ৮ উইকেটে ১৭২ রান করে বেঙ্গালুরু। জবাবে এক ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় রাজস্থান।


বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো সাঞ্জু স্যামসনের দল। অন্যদিকে বিদায় করে দিলো বেঙ্গালুরুকে। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ২ উইকেট নেয়া রবিচন্দ্রন অশ্বিন হয়েছেন ম্যাচসেরা।


টসে হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলিরা খুব বেশি ভালো করতে পারেননি। ২৪ বলে ৩৩ রান করেন কোহলি। ৩৪ রান করেন রজত পাতিদার। ৩২ রান করেন মহিপাল লমরর। ২৭ রান আসে ক্যামেরন গ্রিনের ব্যাট থেকে।


ট্রেন্ট বোল্ট ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নেন ১ উইকেট। আভেস খান ৩ উইকেট নেন ৪৪ রান দিয়ে। সন্দ্বীপ শর্মা ও যুজবেন্দ্র চাহাল পান ১টি করে উইকেট।


জবাব দিতে নেমে রাজস্থানের জসস্বি জয়সওয়াল ৩০ বলে করেন ৪৫ রান। ২৬ বলে ৩৬ রান করেন রায়ান পরাগ। ১৪ বলে ২৬ রান করেন শিমরন হেটমায়ার। ৮ বলে ১৬ রানে অপরাজিত থেকে রাজস্থানকে জয় এনে দেন রোভম্যান পাওয়েল।


ফাইনালে ওঠার লড়াই দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালস মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদের।