বাংলাদেশেকে হারিয়ে যা বললেন ম্যাচসেরা হারমিত সিং

ক্রিকেট দুনিয়া May 22, 2024 566
বাংলাদেশেকে হারিয়ে যা বললেন ম্যাচসেরা হারমিত সিং

বাংলাদেশকে হারিয়ে এখন উড়ছে যুক্তরাষ্ট্র। সাবেক কিউই ব্যাটার কোরি অ্যান্ডারসন আর ভারতের অনূর্ধ্ব-১৯ দলে খেলা হারমিত সিংয়ের ২৮ বলে অবিচ্ছিন্ন ৬২ রানের জুটিতে ৩ বল আর ৫ উইকেট হাতে রেখেই তারা জয়ের বন্দরে পৌঁছে যায়। ম্যাচসেরার পুরস্কার ওঠে হারমিত সিংয়ের হাতে। খেলা শেষে তিনি জানান, নিজেদের অনুভূতির কথা।


অবিস্মরণীয় এই জয়ের পথে ১৩ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেন হারমিত। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, “এটা আসলে অসাধারণ অনুভূতি। ঘরের মাঠে প্রথম ম্যাচ অবশ্যই আমাদের জন্য সুবিধাজনক। আমাদের দল আত্মবিশ্বাসী ছিল এবং দারুনভাবেই সেই সুবিধাটা নিয়েছে। পাশাপাশি অবশ্যই বাংলাদেশকে আমরা দাদাগিরি করতে দেইনি।”


যুক্তরাষ্ট্রের জয়ের জন্য শেষ তিন ওভারে দরকার ছিল ৩৮ রানের। অ্যান্ডারসন আর হারমিত খুব সহজেই ৩ বল হাতে রেখে এই লক্ষ্য ছুঁয়ে ফেলেন। হারমিতের কথায় ফুটে ওঠে তাদের টি-টুয়েন্টি মানসিকতা, ‘আমি মনে করি ক্রিকেট এখন যেভাবে চলছে, তাতে এক ওভারে ১২ রান করাও সহজ হয়ে উঠেছে। আমি আত্মবিশ্বাসী ছিলাম। কোরি (অ্যান্ডারসন) এবং আমার লক্ষ্য ছিল শেষ পর্যন্ত ম্যাচে থাকা। এ কারণেই শেষ ওভারটা আমাদের জন্য সহজ হয়ে যায়। আসলে এটাই ছিল পরিকল্পনা।”


নিউ জিল্যন্ডের সাবেক তারকা ব্যাটার কোরি অ্যান্ডারসনের প্রশংসা করে হারমিত বলেন, “কোরি অবশ্যই আমাদের জন্য অনেক অভিজ্ঞতা নিয়ে এসেছে। সে নিজেও বিশ্বকাপসহ অনেক বড় বড় টুর্নামেন্ট খেলেছে। সে জানে কীভাবে খেলা শেষ করতে হয় এবং চাপের মাঝে কীভাবে শান্ত থাকতে হয়, শেষ বল পর্যন্ত লড়ে যেতে হয়। আমি মনে করি, তার উপস্থিতিতে আমাদের দল অনেক লাভবান হয়েছে। আমরা তার দিকেই তাকিয়ে থাকি।”