চতুর্থ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া May 10, 2024 174
চতুর্থ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তিন ম্যাচের সবগুলো জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। এবার টাইগারদের মিশন ঢাকা পর্বের দুই ম্যাচ জিতে সফরকারী জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা। এই দুই ম্যাচের জন্য এরই মধ্যে তিন পরিবর্তন এনে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


শুক্রবার (১০ মে) সিরিজের চতুর্থ টি-২০তে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রাম পর্বের একাদশ থেকে ঢাকা পর্বের একাদশে নিশ্চিতভাবে আসতে যাচ্ছে বড় পরিবর্তন। আসন্ন টি-২০ বিশ্বকাপ সামনে রেখে এই দুই ম্যাচে সাইড বেঞ্চকে বাজিয়ে দেখবে টিম ম্যানেজমেন্ট।


মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। খেলাটি সরাসরি দেখা যাবে টি-স্পোর্টসে। বাংলাদেশের আজকের একাদশে মোটামুটি দুইটি পরিবর্তন নিশ্চিত। সব ঠিক থাকলে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান একাদশে ফিরছেন।


সিরিজ জুড়ে রান খরায় ভুগতে থাকা লিটন দাসকে আরো একবার সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। তার সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে চোট কাটিয়ে দলে ফেরা সৌম্য সরকারকে। সৌম্য একাদশে ফিরলে তিন পরিবর্তন হতে পারে।


তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। নেতৃত্বের পাশাপাশি ব্যাটিংয়েও বড় দায়িত্ব থাকবে তার কাঁধে। যদিও সম্প্রতি তিনি নিজের ছায়া হয়ে আছেন। চারে দেখা যাবে সাকিবকে। পাঁচে খেলবেন তাওহীদ হৃদয়। দুর্দান্ত ফর্মে আছেন এই মিডল অর্ডার ব্যাটার।


বিশ্বকাপের আগে হৃদয়ের এমন ফর্ম দলকে আস্থা জোগাবে। ছয়ে জায়গা নিশ্চিত অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের। তার সঙ্গে মিডল অর্ডারে থাকবেন জাকের আলি। উইকেট সামলানোর দায়িত্বও পালন করবেন জাকের। একাদশে দেখা যেতে পারে দুই স্পিনার। সেক্ষেত্রে সাকিবের সঙ্গী হতে পারেন রিশাদ হোসেন।


লেগ স্পিনের সঙ্গে বড় শট খেলার সামর্থ্য তাকে এগিয়ে রাখবে। দুই স্পিনারের সঙ্গে বোলিং ইউনিটে থাকতে পারে ৩ পেসার। তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান অটো চয়েজ। এই দুই প্রিমিয়াম পেসারের সঙ্গে সুযোগ মিলতে পারে মোহাম্মদ সাইফউদ্দিনের।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।