সকালে শিরোনাম হয়ে বিকেলে গোল্ডেন ডাক মারলেন সাকিব

ক্রিকেট দুনিয়া May 6, 2024 298
সকালে শিরোনাম হয়ে বিকেলে গোল্ডেন ডাক মারলেন সাকিব

আজকের দিনটা সাকিব আল হাসানের জন্য স্মরণীয়ই বটে। একই দিনে তিনভাবে খবরের শিরোনামে তিনি। সকালটা শুরু হলো মিশ্র প্রতিক্রিয়ার মধ্য দিয়ে। ম্যাচের আগে সেলফি তুলতে চাওয়ায় এক ভক্তকে চড় মারতে গেলেও নিজেকে সংযত করেন টাইগার অলরাউন্ডার।


এরপর ম্যাচে আগে বল করতে নেমে তৃতীয় বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে স্পর্শ করলেন ৪০০ উইকেটের মাইলফলক। তবে দিনের শেষটা সুখের হলো না তার জন্য। ব্যাট হাতে মেরেছেন ডাক। ৭১ রানে অল আউট হয়ে তামিমের কাছে তার দল হেরেছে ১৯৯ রানের বিশাল ব্যবধানে।


সোমবার ফতুল্লায় প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে শুরু হতে কিছুটা দেরি হয়। এ সময় তিনি বাউন্ডারি লাইনে দুই দলের কোচের সঙ্গে আলাপচারিতায় মগ্ন ছিলেন। এমন সময় সেখানে সেলফির আবদার নিয়ে হাজির হন এক ভক্ত।


প্রথমে সাকিব মানা করলেও তা শোনেননি সেই ভক্ত। আর এতেই মেজাজ হারান সাকিব। বিরক্ত হয়ে একপর্যায়ে তেড়ে গিয়ে সেই ভক্তের মোবাইল কেড়ে নেয়ার চেষ্টা করেন টাইগার অলরাউন্ডার। একইসঙ্গে মারতে উদ্যত হন। সেই ভক্তকে চড় মারতে গিয়েও অবশ্য থেমে যান তারকা অলরাউন্ডার।


এরপর ম্যাচ শুরু হলে আগে ফিল্ডিং পায় তার দল শেখ জামাল। এ সময় প্রাইম ব্যাংকের ব্যাটার জাকির হাসানকে সাজঘরে ফিরিয়ে নিজের ৪০০ উইকেট পূর্ণ করেন সাকিব। রাজ্জাক ও মাশরাফীর পর তৃতীয় বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়েন তিনি।


সাকিবের এমন নজিরের দিনে মাত্র ২৩ রানে ৮ উইকেট নিয়ে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন রেজাউর রহমান রাজা। লিস্ট ‘এ’ ক্রিকেটে যা বাংলাদেশি কোনো বোলারের সেরা বোলিং ফিগার। প্রাইম ব্যাংকের রাজার তোপে ২৭১ রান তাড়ায় স্রেফ ৭১ রানে গুটিয়ে যায় সাকিবের দল।


তামিম-জাকিররা জয় পায় ১৯৯ রানের বড় ব্যবধানে। এদিন দলের অন্যদের সঙ্গে ব্যার্থ ছিলেন সাকিবও। ম্যাচের নায়ক রেজাউর রহমান রাজার বলে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন তিনি। বলা যায় সবমিলিয়ে অম্লমধুর এক দিনই কাটিয়েছেন টাইগার অলরাউন্ডার।