দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া May 5, 2024 159
দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ দল। সিরিজের প্রথম টি-২০তে সফরকারীদের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দলটি।


রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। খেলা দেখাবে টি-স্পোর্টস ও গাজী টিভিতে।


সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং-বোলিং উভয় ডিপার্টমেন্টেই দুর্দান্ত খেলেছে টিম টাইগার্স। ম্যাচটিতে জয় পেলেও বেশকিছু ভুল ধরা পড়েছে স্বাগতিকদের। ব্যাট হাতে অভিষেক ম্যাচে তামিম দুর্দান্ত ফিফটি উপহার দিলেও তিনবার লাইফ পান তিনি।


অন্যদিকে বল হাতে ব্যর্থ ছিলেন পেসার শরিফুল ইসলাম ও লেগ স্পিনার রিশাদ হোসেন। সেসব ভুলে আজ দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে সিরিজে লিড নিতে মুখিয়ে বাংলাদেশ। তবে ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফেরাতে মরিয়া সফরকারী জিম্বাবুয়েও। স্বাভাবিকভাবেই ম্যাচটিতে যে কেউই ছেড়ে কথা বলবে না, তা অনুমেয়ই।


গুরুত্বপূর্ণ ম্যাচে সবার দৃষ্টি এখন দ্বিতীয় টি-২০র দিকে। তবে বেশি আলোচনা হচ্ছে এই ম্যাচে টাইগারদের একাদশ কেমন হবে? যেহেতু টাইগার বোলাররা নিজেদের প্রমাণ করেছে। সেক্ষেত্রে দলে কারা ঢুকতে পারেন আর কারা বাদ পড়তে পারেন। বল হাতে তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মাহেদী, ব্যাটিংয়ে তানজিদ তামিম, তাওহীদ হৃদয় আলো ছড়িয়েছেন।


তবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন লিটন দাস। তাই তার বদলে আজ একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। বল হাতে শরিফুল ও রিশাদ বেশ রান দিয়েছিলেন প্রথম ম্যাচে। তবে মুস্তাফিজ না থাকায় এবার টিকে যাচ্ছেন শরিফুল। আর লেগস্পিনারের ভবিষ্যৎ বিবেচনায় রিশাদেরও একাদশে জায়গা ধরে রাখার সম্ভাবনা রয়েছে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ


নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস/সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।