টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ অফিসিয়াল থাকছেন যারা

ক্রিকেট দুনিয়া May 4, 2024 396
টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ অফিসিয়াল থাকছেন যারা

টি-টুয়েন্টি বিশ্বকাপে আবারও ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন শরফুদ্দৌলা ইবনে সৈকত। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া আসরের জন্য ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি। সেখানে বাংলাদেশের একমাত্র আম্পায়ার হিসেবে সুযোগ পেয়েছেন সৈকত।


গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও সৈকত ম্যাচ পরিচালনা করেছিলেন। সেবার তিনি ৬ ম্যাচে তিনি মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া কয়েকটি ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্বেও ছিলেন। এরপর গত মার্চে প্রথম বাংলাদেশে আইসিসির এলিট প্যানেলে জায়গা পান সৈকত। এবার জায়গা পেলেন টি-টুয়েন্টি বিশ্বকাপেও।


শুক্রবার এবারের আসরের জন্য ২০ জন আম্পায়ার ও ৬ জন ম্যাচ রেফারির নাম ঘোষণা করে আইসিসি। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টে আম্পায়ারিংয়ের সুযোগ পেয়েছেন জয়ারামন মদনগোপাল, স্যাম নগাজস্কি, আল্লাহউদ্দিন পালেকার, রশিদ রিয়াজ ও আসিফ ইয়াকুব।


আম্পায়ার:


ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গাফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, আল্লাহউদ্দিন পালেকার, রিচার্ড কেটেলবরো, জয়ারামন মদনগোপাল, নিতিন মেনন, স্যাম নগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রাইফেল, ল্যাংটন রুসেরি, শরাফউদ্দৌলা ইবনে সৈকত, রড টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন ও আসিফ ইয়াকুব।


ম্যাচ রেফারি:


ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফ্ট, রিচি রিচার্ডসন এবং জাভাগাল শ্রীনাথ।