যে কারনে স্ত্রী-সন্তান সহ বাংলাদেশে এসেছেন সিকান্দার রাজা

ক্রিকেট দুনিয়া May 2, 2024 7,995
যে কারনে স্ত্রী-সন্তান সহ বাংলাদেশে এসেছেন সিকান্দার রাজা

জিম্বাবুয়ে অল-রাউন্ডার সিকান্দার রাজার সাথে বাংলাদেশের সম্পর্ক বহু পুরনো। দীর্ঘ ক্যারিয়ারে বহুবার তিনি বাংলাদেশে এসেছেন। কখনো জাতীয় দলের হয়ে, আবার কখনো ডিপিএল, বিপিএল খেলতে।


৩৮ বছর বয়সে জিম্বাবুয়ের অধিনায়ক হিসেবে তিনি এখন বাংলাদেশ সফরে আছেন। টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগের দিন রাজার কণ্ঠে ফুটে উঠল বাংলাদেশের প্রতি ভালোবাসা, কৃতজ্ঞতা আর আবেগ।


চট্টগ্রামে অনুষ্ঠিত বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে রাজার কথা শুনলে মনে হবে, তিনি যেন বাংলাদেশকে বিদায় জানাতে এসেছেন।


“আমি বাংলাদেশে নিয়মিত আসতাম। ভাগ্য না দুর্ভাগ্য কে জানে, ইদানিং আমাদের সূচির কারণে বাংলাদেশে খুব বেশি আসা হচ্ছে না। যদি এটাই আমার সর্বশেষ বাংলাদেশ সফর হয়, তাহলে আমি আমার স্ত্রী, কন্যা ও ছেলে, যারা এখানে এবার এসেছে, তারা যেন ওই ভালোবাসা, আতিথেয়তা ও আপ্যায়ন অভিজ্ঞতা লাভ করতে পারে।”


নিজের ক্যারিয়ারে বাংলাদেশের অবদানের কথাও স্বীকার করেন জিম্বাবুয়ে অধিনায়ক, “আমার প্রথম ফ্র্যাঞ্চাইজি লিগ বাংলাদেশে, ঢাকা প্রিমিয়ার লিগ। বিপিএলেও খেলেছি। তিনবার ডিপিএল, তিনবার বিপিএল খেলেছি।


আমার আন্তর্জাতিক অভিষেক হয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ে ক্রিকেটের অনেক বড় বন্ধু ছিল বাংলাদেশ। দুই দেশ নিয়মিত ক্রিকেট খেলেছে। আমি জানি না আবার বাংলাদেশে আসতে পারব কি না। তাই ভাবলাম আমার পরিবারেরও ওই ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা হোক।”


একইসঙ্গে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ সিরিজটি যেন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়, সেই আশাবাদও ব্যক্ত করলেন রাজা, “আমি জানি ওরা (বাংলাদেশ) শ্রীলঙ্কার কাছে হেরেছে, কিন্তু সেটা ২-১ ব্যবধানে। একটা ম্যাচে সম্ভবত দুইশর মতো রান তাড়া করছিল। রিয়াদ ভাই ভালো করেছে, জাকির একটা ভালো ইনিংস খেলেছে।


লেগ স্পিনারটাও (রিশাদ) দারুণ খেলেছে। আমরাও শ্রীলঙ্কায় গিয়ে সিরিজটা জিততে জিততে হেরে গেছি। আশা করছি, এই সিরিজটি যেন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। সমর্থকেরা যেন বিরক্ত না হয়। যদি ইতিহাস দেখেন, এ দুই দলের সিরিজ সব সময় উপভোগ্য হয়। এবারও তেমনই হবে ইনশা আল্লাহ।”