জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগে যা বললেন অধিনায়ক শান্ত

ক্রিকেট দুনিয়া May 2, 2024 308
জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগে যা বললেন অধিনায়ক শান্ত

বিশ্বকাপের আগে নিজেদের ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। যার প্রথমটি ম্যাচটি শুরু হচ্ছে শুক্রবার। এরপর যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদেরই মাটিতে তিন ম্যাচের আরেকটি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল।


বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতির অংশ ধরা হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজকে। যদিও টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বে উগান্ডার কাছে হেরেছিল জিম্বাবুয়ে। তাতে দলটির কপালও পুড়েছে। আসন্ন বিশ্বকাপ থেকে ছিটকে গেছে রোডেশিয়ানরা।


বিশ্বকাপ প্রস্তুতির জন্য তাই জিম্বাবুয়ে কতটা আদর্শ প্রতিপক্ষ? প্রশ্নটা অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল। নাজমুলের কাছে প্রশ্নটা ছুটে গেল।


আগামীকাল প্রথম টি-২০ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কণ্ঠে অবশ্য কিছুটা ভিন্ন সুর। পরীক্ষা-নিরীক্ষার চেয়ে তিনি বরং সিরিজ জেতার ওপরই জোর দিলেন, ‘প্রথমত অধিনায়ক হিসেবে এই সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য।’


তিনি আরো বলেন, ‘প্রস্তুতি (বিশ্বকাপ) তো অবশ্যই, ওটা আমাদের মাথায় থাকবে। প্রস্তুতি নিতে গিয়ে যে আমরা খেলাটা হালকাভাবে দেখব কিংবা অনেক পরীক্ষা-নিরীক্ষা করব, তাও নয়।


পরীক্ষা–নিরীক্ষার প্রয়োজন হবে না। এ কারণে যে ১৫জন খেলোয়াড় এখানে আছে, সবার এই দলকে হারানোর সামর্থ্য আছে। প্রস্তুতি বলব না। আমি বলব আমরা যেন ভালোভাবে বিশ্বকাপে যেতে পারি।’