পাঞ্জাবের বিপক্ষে হারের কারন হিসেবে যা বললেন চেন্নাই অধিনায়ক

ক্রিকেট দুনিয়া May 2, 2024 3,199
পাঞ্জাবের বিপক্ষে হারের কারন হিসেবে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল পাঞ্জাব কিংসের কাছে চেন্নাই সমর্থকেরা দেখেছে শোচনীয় হার। ব্যাটিং ব্যর্থতা দেখানো চেন্নাইয়ের ১৬২ রানের লক্ষ্য পাঞ্জাব ৭ উইকেট হাতে রেখেই পেরিয়েছে। এমন হারের জন্য শিশিরকে দায় দিয়েছেন চেন্নাই অধিনায়ক গায়কোয়াড়। এছাড়া ব্যাটিংয়ে ৫০-৬০ রান কম হয়েছে বলেও দাবি তার।


ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী মঞ্চে গায়কোয়াড় বলেন, ‘সম্ভবত আমাদের ৫০-৬০ রান কম হয়েছে। পিচের কথা ভেবে আমাদের প্রথমে ব্যাটিং করতে হয়েছিল, পিচ ভালো ছিল না। এটি পরে ভালো (ব্যাটিংয়ের জন্য) হতে শুরু করে, এরপর শিশির এবং ইম্প্যাক্ট প্লেয়ার নিয়ম– কোনো কিছুই আমাদের সাহায্য করেনি।’


আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৬০ রানে হারিয়েছিল চেন্নাই। সেই ম্যাচের জয়ও অপ্রত্যাশিত ছিল বলেন জানান চেন্নাই অধিনায়ক, ‘এমনকি শেষ ম্যাচে যে আমরা ৬০ রানে জিতেছি, সেটিও ছিল আশ্চর্যজনক। আমরা জয় আশা করিনি, কিন্তু ম্যাচের পরিস্থিতি এমনটা সম্ভব করেছে।’


গতকাল চেন্নাই বিশেষত পাঞ্জাব স্পিনারদের সামনে খাবি খেয়েছে। যেখানে পেসাররা রান খরচ করছেন উদারভাবে, সেখানে স্পিনারদের ৬ গড়েও রান নিতে পারেননি স্বাগতিক ব্যাটাররা। হারপ্রিত ব্রার ও রাহুল চাহার মিলে ৮ ওভারে মাত্র ৩৩ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।


অন্যদিকে চেন্নাইয়ের হয়ে কেবল রবীন্দ্র জাদেজা স্পিনারদের মধ্যে কিছুটা ভালো করেছেন, যদিও তিনি উইকেট পাননি। অন্যদিকে প্রায় বাকি সব বোলার রান দিলেও, ব্যতিক্রম ছিলেন মুস্তাফিজুর রহমান। চলতি আসরে নিজের শেষ ম্যাচ খেলতে নেমে ৪ ওভারে এক মেইডেনসহ তিনি মাত্র ২২ রান দেন।


সূত্রঃ ঢাকা পোস্ট