মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ের পরও হারলো চেন্নাই

ক্রিকেট দুনিয়া May 2, 2024 622
মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ের পরও হারলো চেন্নাই

চলমান আইপিএলকে রানবন্যার আসর বললেও ভুল হবে না। অথচ এমন আসরেই বিরল এক দৃশ্যের দেখা মিলল। টুর্নামেন্টটির ৪৯তম ম্যাচে মেডেন দিয়ে সবাইকে অবাক করে দিলেন এক পেসার।


বুধবার (১ এপ্রিল) পাঞ্জাব কিংসের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। এই ম্যাচ দিয়েই আসরে নিচের শেষ ম্যাচ খেলতে নামেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। নেমেই গড়েন এমন বিরল ঘটনা। পাঞ্জাব কিংসের বিপক্ষে ইনিংসের ১৫তম ওভারে বিরলতম ঘটনাটি ঘটান কাটার মাস্টার। মেডেন নিয়েছেন শশাঙ্ক সিংয়ের কাছ থেকে।


ম্যাচে মুস্তাফিজের সেরা সময় এটিই। চার ওভার বল করে রান দিয়েছেন ২১, তবে উইকেট পাননি। এবারের আইপিএলে এই প্রথম উইকেটহীন থাকলেন বাংলাদেশের বাঁহাতি পেসার। মুস্তাফিজের উইকেটহীন ম্যাচে চেন্নাই সুপার কিংসও জেতেনি। ১৬২ রান তাড়া করতে নেমে পাঞ্জাব কিংস জিতেছে ৭ উইকেট হাতে রেখে, বলও বাকি ছিল ১৩টি।


এবারের আইপিএলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে মুস্তাফিজের ছুটি ছিল ১ মে পর্যন্তই। নিজের শেষ ম্যাচে বল হাতে প্রথম ওভারে দেন ৩ রান, তবে পরের ওভারেই ১০। এরপর বিরতি দিয়ে ইনিংসের পনেরতম ওভারে ফিরেই নেন মেডেন। শেষ ওভারে অবশ্য আবার ছন্দপতন। রান দিয়েছেন ৯টি, যার মধ্যে চারটিই ওয়াইড।