শেষ ওভারে মুম্বাইকে হারালো লখনৌ সুপার জায়ান্টস

ক্রিকেট দুনিয়া May 1, 2024 172
শেষ ওভারে মুম্বাইকে হারালো লখনৌ সুপার জায়ান্টস

মুম্বাইয়ের বিপক্ষে শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ৩ রান। প্রথম দুই বলেই সেই লক্ষ্য টপকে যায় লখনৌ সুপার জায়ান্টস। এতে ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে লোকেশ রাহুলের দল।


মঙ্গলবার লখনৌ স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।


এদিন টস হেরে ব্যাট করতে নেমে একটি বাউন্ডারি হাঁকিয়েই আউট হয়ে যান ওপেনার রোহিত শর্মা। ৫ বলে ৪ করে সাজঘরে ফেরেন তিনি। এরপর দ্রুত সাজঘরে ফেরত যান তিন টপঅর্ডার- সূর্যকুমার যাদব (১০), তিলক ভর্মা (৭) ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া (০)।


ইনিংসের শেষ দিকে নেহাল ওয়াদেরার ৪১ বলে ৪৬ ও টিম ডেভিডের অপরাজিত ১৮ বলে ৩৫ রানের ইনিংসের উপর ভর করে মান বাঁচানোর পুঁজি পায় মুম্বাই।


মুম্বাইয়ের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় লখনৌ। ১ বলে শূন্য রানে আউট হয়ে যান অর্শিন কুলকারনি। এরপর চাপ সামলে নিয়ে ৫৮ রানের জুটি করেন লোকেশ রাহুল ও মার্কাস স্টয়নিস।


২২ বলে ২৮ রান করে আউট হন রাহুল। স্টয়নিস থামেন ৪৫ বলে ৬২ রানে (৭ বাউন্ডারি ২ ছক্কায়)। এরপর দিপক হুদার ১৮ ও নিকোলাস পুরানের অপরাজিত ১৪ রানে ৪ উইকেটের জয় পায় লখনৌ।