ছক্কা মেরেও আউট হয়ে ফেইসবুকে যা লিখলেন মুশফিক

ক্রিকেট দুনিয়া April 26, 2024 809
ছক্কা মেরেও আউট হয়ে ফেইসবুকে যা লিখলেন মুশফিক

ডিপিএলে গত বৃহস্পতিবার মুশফিকুর রহিমের আউট নিয়ে বেশ কিছুক্ষণ মাঠের খেলা বন্ধ ছিল। প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা দাবি করছিলেন, মুশফিকের ক্যাচ ধরার সময় ফিল্ডারের পা সীমানার দড়ি স্পর্শ করেছিল। তবে আম্পায়ের সিদ্ধান্ত যে ভুল ছিল, তা শুক্রবার এক ফেইসবুক পোস্টের মাধ্যমে দেখিয়েছেন মুশফিক নিজেই।


মিরপুর শের-ই- বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই ঘটনা ঘটে প্রাইম ব্যাংকের ইনিংসের ৩৪তম ওভারে। মোহামেডানের অফ স্পিনার নাঈম হাসানকে স্লগ সুইপ খেলেন মুশফিক। স্কয়ার লেগ থেকে বাঁ দিকে অনেকটা ছুটে ফুল লেংথ ডাইভ দিয়ে বল তালুবন্দি করেন আবু হায়দার রনি।


টিভি রিপ্লে না থাকায় মাঠের মাঝখান থেকে আম্পায়ারদের বোঝার উপায় ছিল না যে, সেটা ক্যাচ হয়েছে কি না। দুই আম্পায়ার এআইএম মনিরুজ্জামান ও সাথিরা জাকির জেসি নিজেদের মধ্য আলোচনা করে মুশফিককে আউট ঘোষণা করেন।


সীমানা দড়ির বাইরে থাকা প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা তখন উত্তেজিত। মোবাইল ফোনে অনেকেই বিসিবির ইউটিউব রিপ্লে দেখাচ্ছিলেন। সেই রিপ্লেতে দুটি অ্যাঙ্গেল থেকে স্পষ্ট দেখা যায়, ক্যাচ নিয়ে গড়িয়ে যাওয়ার সময় আবু হায়দারের পা সীমানা দড়ি স্পর্শ করেছে।


কিন্তু এসব ম্যাচে যেহেতু থার্ড আম্পায়ার নেই, তাই রিপ্লে দেখে আম্পায়ারদের সিদ্ধান্ত দেওয়ারও সুযোগ নেই। ফিল্ডারদের কথার ওপর ভরসা করেই সীমানার ক্যাচের সিদ্ধান্ত দেন আম্পায়ারেরা।


এমন সিদ্ধান্তের প্রতিবাদে আম্পায়ারদের সঙ্গে মাঠেই বাদানুবাদে জড়িয়ে পড়েন প্রাইম ব্যাংকের অধিনায়ক জাকির হাসান, তামিম ইকবালসহ দলের অনেকেই। কথা কাটাকাটির কারণে মাঠের খেলা ১৩ মিনিট বন্ধ থাকে।


শেষ পর্যন্ত মুশফিককে ড্রেসিংরুমে ফিরতেই হয়। ম্যাচটি ৩৩ রানে হেরে যায় প্রাইম ব্যাংক। খেলা শেষে মোহামেডানের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাতে মাঠে নামেন শুধু তামিম ইকবাল। প্রাইম ব্যাংকের অন্য কোনো ক্রিকেটার ড্রেসিং রুম থেকে বের হননি।


শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ফেইসবুক পেজ থেকে রনির ক্যাচের একটি পোস্ট করেন মুশফিক। সেখানে রনির পা যে সীমানা দড়ি স্পর্শ করেছিল তা গোল করে দেখিয়ে দেন ডানহাতি এই ব্যাটার।


সেই পোস্টে অনেককেই মুশফিকের পক্ষে কথা বলতে দেখা যায়। জাতীয় দলের সাবেক পেসার রুবেল হোসেন কমেন্টে মুশফিকের প্রতি সহমর্মিতা প্রকাশ করে বলেন, “খুবই দুঃখজনক ভাই।”


ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের কারণে খেলা বন্ধ হওয়ার ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও অন্য ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে নিজেদের অসন্তুষ্টির কথা জানিয়ে খেলা বন্ধ রাখেন প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা।