জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন কি না জানালেন সাকিব

ক্রিকেট দুনিয়া April 25, 2024 633
জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন কি না জানালেন সাকিব

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজের শুরু থেকে খেলবেন না সাকিব। এ সময়ে তিনি শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে ডিপিএলে খেলবেন। এই ঘোষণা থেকেই জন্ম ধোঁয়াশার।


আগামী ৩ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। অথচ সেই সময়ে শেখ জামালের হয়ে ডিপিএলের সুপার লিগে খেলবেন সাকিব আল হাসান।


জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ রেখে ডিপিএলে কেন খেলবেন সাকিব, তাও আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দোরগোড়ায় রেখে? -এমন প্রশ্ন তাই মুখে মুখে। যা কানে গেছে সাকিবেরও। তাই যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে এই বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করেছেন সাকিব।


সাকিব জানিয়েছেন, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার মাধ্যমেই পুরো বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ ব্যাপারে সাকিব বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজে অবশ্যই খেলব। দেশে হয়তো এ নিয়ে একটা কনফিউশন চলছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এটা নিয়ে কথা চলছে যে আমি জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে খেলব না, ডিপিএল খেলব...আসলে কোচ, অধিনায়ক সবার সঙ্গে আগে কথা বলে রেখেছিলাম।


কোচ বলেছিলেন দুটো ম্যাচ খেললেই হবে। এরপর অধিনায়ক ও নির্বাচকদের সঙ্গে কথা বলি, তারা বলেছে দুটো না তিনটা ম্যাচ খেলো, তাহলে আমাদের জন্য ভালো হয়। আমি বলেছি সমস্যা নেই। এটাই সিদ্ধান্ত হয়েছে, যেটা নিয়ে দেশে এত কনফিউশন দেখতে পাচ্ছি। খুবই অবান্তর আলোচনা।’


সাকিব আবার নিশ্চিত করেন যে, সবকিছু আলোচনার মাধ্যমেই হয়েছে, ‘আসলে এগুলো আলোচনার মাধ্যমেই হয়, আমার ইচ্ছামতো হয় না। যেহেতু ঢাকা প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ থাকবে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ তিন ম্যাচ খেলার আগে। সেহেতু দুটি ম্যাচ খেলার সুযোগ থাকবে, এ ছাড়া প্রস্তুতিটাও ভালো হবে। সে কারণে আসলে এই দুইটা ম্যাচ খেলা। এখানে এর বেশি নাই।’


সূত্রঃ সময় টিভি অনলাইন