শ্বাসরুদ্ধকর ম্যাচে গুজরাটকে হারালো দিল্লি ক্যাপিটালস

ক্রিকেট দুনিয়া April 25, 2024 305
শ্বাসরুদ্ধকর ম্যাচে গুজরাটকে হারালো দিল্লি ক্যাপিটালস

আইপিএলের এবারের আসরের ৪০তম ম্যাচে গুজরাট টাইটান্সকে ৪ রানে হারালো দিল্লি ক্যাপিটালস। ২২৫ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ২২০ রানে থামে গুজরাট টাইটান্স।


বুধবার (২৪ এপ্রিল) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২২৪ রানের সংগ্রহ পায় দিল্লি ক্যাপিটালস।


বড় রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানের মাথায় আউট হন শুভমান গিল। এরপর ঋদ্ধিমান সাহা ও সাই সুদর্শন গুজরাটের রানের চাকা সচল রাখেন। দলীয় ৯৫ রানের মাথায় ব্যক্তিগত ৩৯ রানে কুলদীপের বলে আউট হন ঋদ্ধিমান সাহা। এর দুই বল পরেই আক্সার প্যাটেলের বলে আউট হন আজমতউল্লাহ ওমরজাই।


এরপর ক্রিজে খুব বেশীক্ষণ টিকতে পারেননি সাই সুদর্শন। দলীয় ১২১ রানের মাথায় ব্যক্তিগত দলীয় সর্বোচ্চ ৬৫ রানে আউট হন তিনি। ইনিংসটি ৭টি চার ও দুটি ছক্কায় সাজান তিনি। এরপর দলের হাল ধরেন মারকুটে ব্যাটার ডেভিড মিলার। মুকেশ কুমারের বলে আউট হওয়ার আগে ২৩ বলে ৩টি ছক্কা ও ৬টি চারে ৫৩ রানের এক টর্ণেডো ইনিংস খেলেন তিনি।


শেষ দুই ওভারে জয়ের জন্য ৩৭ রানের প্রয়োজন ছিল গুজরাট টাইটান্সের। ব্যাটিংয়ে রাশিদ খান ও সাই কিশোর। ১৯তম ওভারে রশিখ সালামের প্রথম বলেই চার মারেন রশিদ খান। এরপর চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা হাঁকান সাই কিশোর। ওভারের শেষ বলে আউট হন সাই কিশোর।


শেষ ওভারে জয়ের জন্য গুজরাটের দরকার ১৯ রান। শেষ ওভারের প্রথম দুই বলে দুটি চার হাঁকিয়ে গুজরাটের জয়ের আশা ভালোভাবে জিইয়ে রাখেন রশিদ খান। এরপরের দুই বলে কোনো রান আসেনি। পঞ্চম বলে ছক্কা মারেন রশিদ খান। এতে শেষ বলে জয়ের জন্য ৫ রানের সমীকরণ দাঁড়ায় গুজরাটের।


শেষ বলটি উড়িয়ে মারলেও তাতে সফল হননি রশিদ খান। খুব সহজেই তা কুড়িয়ে নেন দিল্লির ফিল্ডার। এই বলে কোনো রান আসেনি। ফলে জয়ের বন্দর থেকে সামান্য দূরেই থামতে হয় গুজরাট টাইটান্সকে।


এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২২৪ রানের সংগ্রহ পায় দিল্লি। ব্যাট হাতে ২০৪ স্ট্রাইকরেটে ৪৩ বলে ৮৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন রিশাভ পান্ত। এছাড়া অক্ষর প্যাটেলের ৬৬ রান ও স্টাবসের ৭ বলে ২৬ রানের ছোট ক্যামিওতে বড় পুঁজি পায় দিল্লি।


এই ম্যাচে গুজরাটের পেসার মোহিত শর্মা ছিলেন সবচেয়ে খরুচে বোলার। তিনি ৪ ওভারে উইকেটশুণ্য থেকে দেন ৭৩ রান। সন্দীপ ওয়ারিয়র ১৫ রান খরচায় ৩ উইকেট নেন। এছাড়া নুর আহমেদ ৩৬ রানে ১ উইকেট ও রশিদ খান ৪ ওভারে ৩৫ রান দেন।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন