ব্যাট হাতে জ্বলে উঠে দলকে জেতালেন মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া April 23, 2024 346
ব্যাট হাতে জ্বলে উঠে দলকে জেতালেন মাহমুদউল্লাহ

গতকাল ডিপিএলে ব্যাট হাতে জ্বলে উঠলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেঞ্চুরি না পেলেও তাঁর অপরাজিত ৮৭ রানের ইনিংসে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব৷


সোমবার (২২ এপ্রিল) টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলে শেখ জামাল। দলের হয়ে সাইফ হাসান ও তাইবুর রহমান শতকের দেখা পেয়েছেন।


জবাবে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে তিন অঙ্ক ছুঁয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন। এই উইকেটকিপার ব্যাটারকে যোগ্য সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। তার ব্যাট থেকে ৮৭ রান। ফলে ৫ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মোহামেডান।


যদিও ব্যাট হাতে ইনিংসের শুরুটা মোটেও ভালো হয়নি মোহামেডানের। দলীয় ৩৫ রানের সময় ব্যক্তিগত ১৫ রান করে সাজঘরে ফিরেন ওপেনার ইমরুল কায়েস।


আরেক ওপেনার রনি তালুকদার ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত ছন্দে। তবে ফিফটি না পাওয়ার হতাশা নিয়ে ৪১ রান করে সাজঘরে ফিরেন তিনি৷মোহামেডানের হয়ে তিনে নেমে সুবিধা করতে পারেননি রুবেল মিয়া। ৮ রান করে আউট হন তিনি৷


৬৯ রানে ৩ উইকেট হারানোর পর ব্যাট হাতে জ্বলে উঠে মাহমুদউল্লাহ রিয়াদ ও অঙ্কন মোহামেডানকে জয়ের পথে রাখেন। অঙ্কনের ব্যাট থেকে আসে ১২২ বলে ১০১ রান।


অঙ্কন ফিরে গেলে ব্যাট হাতে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই অভিজ্ঞ ব্যাটার অপরাজিত থেকেছেন ৮৮ বলে ৮৭ রান করে। এতেই জয়ের বন্দরে পৌঁছে যায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।


এর আগে শেখ জামালের হয়ে ২৬০ রান লক্ষ্য দাঁড় করায় দুই ব্যাটার সাইফ হাসান ও তাইবুর রহমান। দুজনেই পেয়েছেন তিন অঙ্কের দেখা। ১৪৬ বলে ১২০ রান করেছেন সাইফ। আর তাইবুরের ব্যাট থেকে এসেছে ১১৪ বলে ১০২ রান।