পাঞ্জাবকে টানা চতুর্থ হারের স্বাদ দিলো গুজরাট

ক্রিকেট দুনিয়া April 22, 2024 175
পাঞ্জাবকে টানা চতুর্থ হারের স্বাদ দিলো গুজরাট

আইপিএলে নিজের অষ্টম ম্যাচে পাঞ্জাবকে হারিয়েছে শুভমান গিলের দল। রোববার (২১ এপ্রিল) দিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে গুজরাটকে ১৪৩ রানের সহজ দেয় পাঞ্জাবকে। জবাব দিতে নেমে ৫ বল এবং তিন উইকেট হাতে থাকতেই হেসে খেলে জয় তুলে নেই গুজরাট। এতে টানা চার ম্যাচ হারের স্বাদ পেলো পাঞ্জাব।


সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি গুজরাটের। ১১ বলে ১৩ করে সাজঘরে ফেরেন ‍ঋদ্ধিমান শাহা। এরপর সাই সুদর্শনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার শুভমান গিল।


২৯ বলে ৩৫ রান করে ক্যাচ আউট হন গুজরাট অধিনায়ক। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ডেভিড মিলারও। ৬ বলে ৪ রান করেন এই প্রোটিয়া ব্যাটার। ৩৪ বলে ৩১ রান করে সুদর্শন আউট হলে বিপাকে পড়ে গুজরাট।


১০ বলে ১৩ রান করে আউট হন আজমতুল্লাহ ওমারজাই। এরপর শাহরুখ খানকে সঙ্গে নিয়ে জয়ের জন্য লড়াই করতে থাকেন রাহুল তাওয়াতিয়া। ৪ বলে ৮ রান করে শাহরুখ আউট হলেও তাওয়াতিয়ার ১৮ বলের হার না মানা ৩৬ রানের ইনিংসে ভর করে ৫ বল এবং তিন উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট।


পাঞ্জাব কিংসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন হার্শাল প্যাটেল। এ ছাড়াও এবং লাইম লিভিংস্টোন দুটি, আর্শদীপ সিং এবং স্যাম কারান নেন একটি করে উইকেট।


এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে পাঞ্জাবের দুই ওপেনার স্যাম কারান এবং প্রাভসিমরান সিং। দুজনের ব্যাট থেকে আসে ৫১ রান। ২১ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন প্রাভসিমরান।


এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি রাইলি রুসোও। ৭ বলে ৯ রান করে নুর আহমেদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই প্রোটিয়া ব্যাটার। এরপর ১৯ বলে ২০ রান আরেক আফগান স্পিনার রশিদ খানের শিকার হন স্যাম কারান। এতে ১৫ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ছন্দ হারায় পাঞ্জাব।


সেই সঙ্গে উইকেট মিছিল শুরু করেন লাইম লিভিংস্টোন (৬), জিতেস শর্মা (৩), আশুতেশ শর্মা (৩) ও শাশাঙ্ক সিং (৮)। শেষ দিকে হারপ্রীত সিংকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হারপ্রীত ব্রার।


১১ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন ব্রার। শেষ পর্যন্ত হারপ্রীত সিংয়ের ১৯ বলের ১৪ রানে ভর করে দশ উইকেট হারিয়ে ১৪২ রানের লড়াকু পুঁজি পায় পাঞ্জাব।