আইপিএলের এক ম্যাচে শাস্তির মুখে দুই অধিনায়ক

ক্রিকেট দুনিয়া April 20, 2024 441
আইপিএলের এক ম্যাচে শাস্তির মুখে দুই অধিনায়ক

গতকালের আইপিএল ম্যাচে একসঙ্গে শাস্তি পেলেন দুই অধিনায়ক। শুক্রবার একই অন্যায়ের জন্য শাস্তি পেয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় এবং লখনৌ সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুল।


নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার বল শেষ করতে পারেনি কোনো দলই। তাই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী দুই অধিনায়কের জরিমানা হয়েছে। দু’জনকেই ১২ লাখ টাকা জরিমানা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।


এবারের আইপিএলে এক ম্যাচে দুই অধিনায়কের জরিমানা হল এই প্রথম। নির্দিষ্ট সময় শেষে লখনৌয়ের এক ওভারের বেশি বল করা বাকি ছিল। অন্যদিকে, চেন্নাইয়ের বাকি ছিল তিন ওভার।


এই ম্যাচে চেন্নাই অধিনায়ক ঋতুরাজ ব্যাট হাতে সাফল্য পাননি। তিন নম্বরে নেমে তিনি করেন ১৩ বলে ১৭ রান। রাহুল অবশ্য ব্যাট হাতে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি ৫৩ বলে ৮২ রানের ইনিংস খেলেছেন ৯টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে।


লখনৌয়ের গ্রিন পার্কে শুক্রবার চেন্নাইকে ৮ উইকেটে হারিয়েছে লখনৌ। ঋতুরাজের দল প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৬ রান করে। জবাবে রাহুলের দল ১৯ ওভারে ২ উইকেটে করে ১৮০ রান।


এই ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, লখনৌ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দরাবাদের সংগ্রহ আট পয়েন্ট করে। তবে চেন্নাই এবং লখনৌয়ের থেকে একটি করে ম্যাচ কম খেলেছে কলকাতা এবং হায়দরাবাদ।