লখনৌর কাছে পাত্তাই পেল না মুস্তাফিজের চেন্নাই

ক্রিকেট দুনিয়া April 19, 2024 1,399
লখনৌর কাছে পাত্তাই পেল না মুস্তাফিজের চেন্নাই

লখনৌ সুপার জায়ান্টসের কাছে পাত্তাই পেল না চেন্নাই সুপার কিংস। কুইন্টন ডি কক আর কে এল রাহুলের বিধ্বংসী ব্যাটিয়ে কোনঠাসা হয় চেন্নাইয়ের শিবির। হার ঠেকাতে পারেননি সিএসকের সেরা দুই অস্ত্র মুস্তাফিজ-পাথিরানারা। ৮ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে লখনৌ।


শুক্রবার রাতে লখনৌর মাঠ একানা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে রুতুরাজ গায়কোয়াড়ের চেন্নাই। এদিন মঈন আলি ও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে ভর করে লখনৌর বিরুদ্ধে লড়াইয়ের পুঁজি পায় চেন্নাই। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৭৬ রানে থামে চেন্নাইয়ের রানের চাকা।


জবাবে ব্যাট হাতে চেন্নাইয়ের বোলারদের তুলোধোনা করেন কুইন্টন ডি কক আর কে এল রাহুল। রাহুলের ৮২ আর ডি ককের ৫৪ রানে ম্যাচ থেকে ছিটকে যায় ধোনিরা। এতে ৮ উইকেটে হাতে রেখেই সহজ জয় নিশ্চিত করে লখনৌ। টানা দুই হারের পর এ জয়ে স্বস্তি ফিরেছে লখনৌ শিবিরে।


লখনৌর হয়ে সফলতম বোলার ক্রুনাল পান্ডিয়া ৩ ওভারে মাত্র ১৬ রানে ২ উইকেট নেন। ৭ রানে ১ উইকেট শিকার করেন মার্কাস স্টয়নিস। এছাড়া মহসিন খান, যশ ঠাকুর ও রবি বিষ্ণয় একটি করে উইকেট পেয়েছেন। অপরদিকে চেন্নাইয়ের হয়ে মুস্তাফিজ ও পাথিরানা ৪ ওভার করে বল করে একটি করে সান্তনার উইকেটে পেয়েছেন, তবে দলের হার ঠেকাতে পারেননি।

৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে অবস্থান করছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। নিজেদের সপ্তম ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে সমান ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের ৫ নম্বরে লখনৌ। এছাড়া ৭ ম্যাচে ৬ জয়ে টেবিলের শীর্ষে রাজস্থান রয়্যালস।


সংক্ষিপ্ত স্কোর :

চেন্নাই : ১৭৬/৬ (২০)

লখনৌ : ১৮০/২ (১৯)

ফলাফল : ৮ উইকেটে জয়ী লখনৌ সুপার জায়ান্টস।


সূত্রঃ অনলাইন