চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে কে কার মুখোমুখি দেখে নিন

ক্রিকেট দুনিয়া April 18, 2024 6,860
চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে কে কার মুখোমুখি দেখে নিন

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল পর্ব গতকাল রাতে শেষ হয়েছে। যেখানে প্রথম লেগে পিছিয়ে থাকা সত্ত্বেও দ্বিতীয় লেগে প্রতিপক্ষকে হারিয়ে সেমিফাইনালে আগেভাগেই জায়গা করে নিয়েছে পিএসজি এবং ডর্টমুন্ড। এবার গেল রাতে ম্যানসিটিকে হারিয়ে রিয়াল মাদ্রিদ এবং আর্সেনালকে পরাজিত করে সেমির শেষ টিকিট কেটেছে বায়ার্ন মিউনিখ।


গতকাল বুধবার (১৭ এপ্রিল) রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় লেগের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে পরাজিত করে রিয়াল। এর আগে প্রথম লেগ ৩-৩ গোলে ড্র হওয়ার পর গতকাল দ্বিতীয় লেগের ম্যাচও নির্ধারিত এবং অতিরিক্ত সময় মিলিয়ে ১-১ গোলের সমতায় শেষ হয়েছিল ম্যাচ।


এছাড়া উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অপর সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ গেল রাতে ১-০ ব্যবধানে জয় নিয়ে এই মৌসুমের শেষ চার নিশ্চিত করেছে। এর আগে গেল সপ্তাহে ২-২ ব্যবধানে প্রথম লেগের ম্যাচ প্রতিপক্ষের মাঠে ড্র করেছিল বায়ার্ন মিউনিখ। এতে করে চার মৌসুম পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের টিকিট কাটল দলটি।


আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের খেলা। শেষ চারে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখের। অপরদিকে একই দিন ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। প্রথম লেগের খেলায় রিয়াল এবং পিএসজিকে নিজেদের ঘরের মাঠে আতিথেয়তা দেবে বায়ার্ন এবং ডর্টমুন্ড।


পরবর্তীতে আগামী ৭ মে দ্বিতীয় লেগের খেলায় রিয়াল মাদ্রিদ এবং পিএসজি নিজেদের ডেরায় মুখোমুখি হবে যথাক্রমে বায়ার্ন মিউনিখ এবং ডর্টমুন্ডের। দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকা দুটি দল নিশ্চিত করবে এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। আগামী ২ জুন ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।


উল্লেখ্য, কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিএসজির বিপক্ষে ৩-২ ব্যবধানে এগিয়ে ছিল বার্সেলোনা। অপরদিকে ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়েছিল আতলেটিকো মাদ্রিদ। তবে দ্বিতীয় লেগের ম্যাচে প্রতিপক্ষের কাছে হেরে দুই লেগ মিলিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে চলতি টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে বার্সেলোনা এবং আতলেটিকো।


সূত্রঃ অনলাইন