জিম্বাবুয়ের বিপক্ষে চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাচ্ছেন যারা

ক্রিকেট দুনিয়া April 17, 2024 8,668
জিম্বাবুয়ের বিপক্ষে চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাচ্ছেন যারা

আগামী ২৮ এপ্রিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। মে মাসে চট্টগ্রামে তিনটি ও ঢাকায় এই সিরিজের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। জিম্বাবুয়ে সিরিজের জন্য এখনো আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ দল ঘোষণা করা না হলেও সম্ভাব্য স্কোয়াডে জায়গা নিশ্চিত কয়েকজনের।


প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে দেশে ফেরার পর চূড়ান্ত দল ঘোষণা করা হতে পারে। জানা গেছে, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দল মূলত বিশ্বকাপকে সামনে রেখেই সাজাবেন নির্বাচকরা। তাই সাকিবকে নিয়েই সেই দল ঘোষণা করা হবে।


সাকিব দলে থাকায় ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই বেশ কিছু পরিবর্তন আনার কথা ভাবতে হচ্ছে নির্বাচকদের। ওপেনিংয়ের বিকল্প হিসেবে থাকবেন তানজিদ হাসান তামিম। পেস বোলিংয়ে নিশ্চিতভাবে দলে থাকছেন মুস্তাফিজ, শরিফুল, তাসকিন।


শ্রীলংকার বিপক্ষে শেষ ওয়ানডেতে চোট পাওয়া সৌম্য সরকারও থাকবেন ঘোষিত দলে। সৌম্য, তানজিদ তামিম ও লিটনকে নিয়ে হবে ওপেনিং স্লট। নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব, মাহমুদউল্লাহ, জাকের আলীরাও নিশ্চিতভাবে থাকছেন জিম্বাবুয়ে সিরিজের দলে।


এদিকে সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে টি-২০ সিরিজের দল থেকে অন্তত দুই ক্রিকেটার বাদ পড়তে যাচ্ছেন। সিরিজের প্রথম তিন টি-২০ হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, যথাক্রমে আগামী ৩, ৫ ও ৭ মে। তারপর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১০ ও ১২ মে হবে শেষ দুটি ম্যাচ।