মুম্বাইয়ের হ্যাটট্রিক হার, সহজ জয়ে টেবিলের শীর্ষে রাজস্থান

ক্রিকেট দুনিয়া April 1, 2024 255
মুম্বাইয়ের হ্যাটট্রিক হার, সহজ জয়ে টেবিলের শীর্ষে রাজস্থান

ঘরভর্তি দর্শকের সামনে আরও একবার ব্যর্থ হলো মুম্বাই ইন্ডিয়ান্স । হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভর করে প্রথম দুই ম্যাচেই হেরেছিল তারা। ঘরের মাঠে নিজেদের তৃতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে ছয় উইকেটে হেরেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এতে আসরে হ্যাটট্রিক হারের তিতো স্বাদ পেয়েছে হার্দিকের দল।


সোমবার (১ এপ্রিল) টস হেরে ব্যাটিংয়ে নেমে রাজস্থান র‌য়্যালসকে ১২৭ রানের সহজ লক্ষ্য দেয় মুম্বাই। জবাব দিতে নেমে ২৭ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় রাজস্থান। এতে টানা তিন জয়ের স্বাদ পেলো তারা।


মুম্বাইয়ের দেওয়া অল্প রানের লক্ষ্যে প্রথম ওভারে রাজস্থান তোলে ১০ রান। উইকেটও হারায় দলটি। ছয় বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ওপেনার যশস্বী জাইসওয়াল। অপর ওপেনার জস বাটলারের ইনিংসটি অবশ্য ধীরগতির ছিল। ১৬ বলে ১৩ রান করে আকাশ মাধওয়ালের শিকার হন তিনি। মাধওয়ালের বলে বোল্ড হওয়ার আগে রাজস্থান অধিনায়ক সঞ্জু করেন ১০ বলে ১২।


এরপর রিয়ান পরাগ টেনে নেন দলকে। মাঝে তাকে সঙ্গ দেন রবিচন্দ্রন অশ্বিন। ১৬ বলে ১৬ করে তিনিও পরিণত হন মাধওয়ালের শিকারে। তবে, পরাগ দাঁড়িয়ে যান একপ্রান্তে। ব্যাটিংয়ে ইমপ্যাক্ট প্লেয়ার শুভমান দুবেকে নিয়ে খেলেন ম্যাচ জেতানো ইনিংস। অর্ধশতক তুলে পরাগ অপরাজিত থাকেন ৩৯ বলে ৫৪ রানে। পরাগের ইনিংস সাজানো ছিল পাঁচটি চার ও তিনটি ছক্কায়। দুবের ব্যাট থেকে আসে অপরাজিত আট রান।


মুম্বাইয়ের পক্ষে চার ওভারে ২০ রানে তিন উইকেট নেন মাধওয়াল। তবে, দলের জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।


এর আগে ব্যাট হাতে প্রথম ওভারেই দুই উইকেট হারায় মুম্বাই। ট্রেন্ট বোল্টের মুখোমুখি হওয়া প্রথম বলে সঞ্জুর হাতে ক্যাচ দেন রোহিত শর্মা। ফেরেন শূন্য হাতে। ওভারের শেষ বলে ইমপ্যাক্ট প্লেয়ার নামান ধীরকে লেগ বিফোর করেন বোল্ট। অপর ওপেনার ইশান কিশান ১৪ বলে ১৬ রান করে নান্দ্রে বার্গারের শিকার হন।


মুম্বাইয়ের ইনিংসে মাত্র চারজন ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করেন। ব্যাট হাতে এদিন রানের দেখা পান অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তার করা ২১ বলে ৩৪ দলের পক্ষে সর্বোচ্চ। উযবেন্দ্র চাহালের স্পিনে আউট হন তিনি। ২৯ বলে ৩২ করা তিলক ভার্মাকেও ফেরান চাহাল। শেষ পর্যন্ত ১২৫ রানের মামুলি সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে মুম্বাই।


রাজস্থানের পক্ষে চার ওভারে মাত্র ১১ রান দিয়ে তিন উইকেট শিকার করেন চাহাল। এ ম্যাচে দলটি ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামেন তিনি। এ ছাড়া ২২ রানে তিন উইকেট নেন বোল্ট।