বিশ্বকাপের আগে নেতৃত্ব হারাতে পারে শাহিন আফ্রিদি

ক্রিকেট দুনিয়া March 25, 2024 944
বিশ্বকাপের আগে নেতৃত্ব হারাতে পারে শাহিন আফ্রিদি

সম্প্রতি অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ইমাদ ওয়াসিম ও মোহাম্মাদ আমিরের মত তারকা ক্রিকেটার । টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটা যেমন পাকিস্তানের জন্য স্বস্তির খবর । অন্যদিকে অস্বস্তির খবর হচ্ছে বদলে যেতে পারে দলটির অধিনায়ক। গেল বছর তিন ফরম্যাট থেকে বাবর আজম পদত্যাগ করলে টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে। বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারাতে পারেন তিনি।


অধিনায়কের দায়িত্ব গ্রহণ করার পর আফ্রিদির প্রথম সফর ছিল নিউজিল্যান্ডে। সেই সফরে তার নেতৃত্বে বাজে পারফরম্যান্স করে পাকিস্তান দল। কোনোরকমে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রেহাই পায় সফরকারীরা। সিরিজ হেরেছে ৪-১ ব্যবধানে। তাই আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে নেতৃত্বে পরিবর্তন আনার কথা পরিকল্পনায় রয়েছে পিসিবির।


পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি জানান, অধিনায়কত্বে পরিবর্তন আসতে পারে, আবার নাও আসতে পারে। তিনি বলেন, ‘আমিও জানি না, অধিনায়ক কে হবেন। শাহিন আফ্রিদি থাকবেন নাকি নতুন অধিনায়ক আসবেন, তা নির্ধারিত হবে ফিটনেস ক্যাম্পের পর। ওই ক্যাম্পের পর বেশকিছু প্রযুক্তিগত বিষয় রয়েছে, যা আমরা বিবেচনা করবো। আমরা দীর্ঘমেয়াদি সমাধান চাই। আমরা নতুন অধিনায়কে আস্থা রাখতে চাই যেন একটি ম্যাচ হেরে যাওয়ার কারণে অধিনায়ক পরিবর্তন করা না হয়।’


আগামী সোমবার ১০ দিনের সেনাবাহিনীর ট্রেনিংয়ে যাবে পাকিস্তানের ২৭ ক্রিকেটার। এই ক্যাম্প শেষ করে আসলেই নতুন অধিনায়ক ঘোষণা করবে পিসিবি। এদিকে, গতকাল রোববার ৭ সদস্যের নতুন নির্বাচক কমিটি গঠন করেছে পিসিবি। তারাই আসলে সিদ্ধান্ত নেবেন, কার হাতে তুলে দেয়া যায় পাকিস্তানের নেতৃত্ব।