যে কারণে বিপিএল ছেড়ে চলে যাচ্ছেন বাবর আজম

ক্রিকেট দুনিয়া February 4, 2024 50,088
যে কারণে বিপিএল ছেড়ে চলে যাচ্ছেন বাবর আজম

মঙ্গলবার শেষ হচ্ছে বাবর আজমের বিপিএল অধ্যায় । পিএসএল খেলতে ৭ ফেব্রুয়ারির মধ্যে নিজ দেশে ফিরতে হচ্ছে পাকিস্তান ব্যাটারকে । ওমরজাই, মোহাম্মদ নবিরাও বাইরে চলে যাচ্ছেন তাই বিদেশি ক্রিকেটার সংকটে রংপুর রাইডার্স


শুন্যতার মাঝে মহা সংকট, বিপিএলকে বিদায় বলার অপেক্ষায় বাবর আজম । রংপুরের সাথে শেষ হচ্ছে বাবরের পথচলা । মঙ্গলবার ঢাকার বিপক্ষে পাকিস্তান সুপারস্টারের ফাইনাল শো ।


পিসিবির শর্ত, ৭ ফেব্রুয়ারির মধ্যে থাকতে হবে নিজ দেশে । বিপিএলে খেলা অন্য পাকিস্তানের ক্রিকেটারদের ক্ষেত্রেও ঠিক তাই । আগামী সপ্তাহে শুরু হবে পিএসএল ।


রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক জানান, আমরা তাকে অনেক মিস করবো । সম্ভবত বাবর আজমের সঙ্গে আমাদের শেষ খেলটা ৬ ফেব্রুয়ারি ঢাকার বিপক্ষে হবে । সে ১০ তারিখ পর্যন্ত বাড়ানোর চেষ্টা করছে কিন্ত মনে হচ্ছেনা যে হবে ।


বাবর অবশ্য আরও এক ম্যাচ বেশি খেলতে চেয়েছেন । নিজের ইচ্ছার কথা পিসিবিকে জানিয়েছেন এই ওপেনার । কিন্তু সবুজ সংকেত মিলবে সে সম্ভাবনা নেই বললেই চলে । বিপিএলের ৫ ইনিংসে দুই হাফ সেঞ্চুরি, দুশর বেশি রান করেছেন যুগের অন্যতম সেরা ক্রিকেটার বাবর আজম । টানা তিন ম্যাচ জয়ের পরও পাক ব্যাটারের বিদায়ের সুর সংকট তৈরি করেছে সাকিব সোহানদের দলে ।


রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক আরও জানান, এই ট্রায়াল যখন চলে যাবে আমার এই শূন্যস্থান পূরণ করার জন্য নতুন বাঞ্ছ আসবে ওদেরতো অভ্যস্ত হওয়ার জন্য সময় চলে যাবে । আমি একটু টেনশনে আছি এই কম্বিনেশন তো একটা জায়গায় চলে এসেছিল । আমার এই জায়গায় আসতে হয়তো একটু সময় লাগবে ।


বাবরসহ ৫ ক্রিকেটার কে হারাচ্ছে রংপুর । নবি, ওমরজাই এমনকি ব্র্যান্ডন কিং বিদায় জানানোর অপেক্ষায় । নতুন তারকা'র খোঁজা রংপুর । ইমরান তাহিরের সাথে প্রিটোরিয়াস মাতাবেন ঢাকা ও চট্টগ্রাম ।