তামিমসহ বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন যারা

ক্রিকেট দুনিয়া January 4, 2024 53,165
তামিমসহ বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন যারা

চলতি মাসেই বিসিবির বোর্ড সভায় চূড়ান্ত হবে কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকছেন । তামিমের চুক্তিতে না থাকা আগেই নিশ্চিত করেছে বিসিবি । তামিমসহ আরও তিনজন বাদ পড়বে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে । নতুন যুক্ত হবেন চার। ইনজুরিতে বছরের বেশিরভাগ সময় এবাদত মাঠের বাইরে থাকায় তিনিও বাদের তালিকায়। তবে তাকে বিশেষ আর্থিক ভর্তুকি দেবে বিসিবি। ।


বিসিবিতে নতুন বছরের আলোচনা কেন্দ্রীয় চুক্তি। তামিম ইস্যুতে এতদিন যা ছিলো অনিশ্চয়তার মধ্যে। কারা হচ্ছে বেতনভুক্ত ক্রিকেটার প্রস্তুত সে তালিকা। এবারও সংখ্যাটা ২১ জনের। আগামী বোর্ড সভায় যা অনুমোদন পাবে।


ক্যারিয়ারে মাশরাফির মত একই সিদ্ধান্ত নিয়েছেন তামিম ইকবাল। কেন্দ্রীয় চুক্তিতে নিজেকে না রাখার অনুরোধ সাবেক অধিনায়কের। ইনজুরি, অবসর কান্ড, হেড কোচ হাথুরু ও বোর্ডের সঙ্গে মনোমালিন্যের জেরে গেলো বছর জাতীয় দলে অনিয়মিত ক্রিকেটার তামিম।


এ ওপেনারের সঙ্গে বাদ পরছেন মোসাদ্দেক সৈকত। অধারাবাহিক আফিফ হোসেনের নামও কাটা যাচ্ছে কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে। ইনজুরি আক্রান্ত পেসার এবাদত। সেপ্টেম্বরের আগে ক্রিকেটে ফেরা কঠিন। চুক্তি নবায়ন না হলেও বোর্ডের বিশেষ বিবেচনায় পাবেন আর্থিক সুবিধা।


কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ তাওহীদ হৃদয়, মাহমুদুল হাসান ও তানজিম সাকিব। একাধিকবার রুকি ক্যাটাগরিতে থাকা স্পিনার নাঈম হাসানও পেতে যাচ্ছেন সুসংবাদ। এফটিপি অনুযায়ী এ বছর ১৪টি টেস্ট খেলবে বাংলাদেশ। যে কারণে কেন্দ্রীয় চুক্তিতে প্রধান্য পেয়েছে টেস্ট দলের ক্রিকেটাররা।