তামিমের ফেরা ও তার সাথে চুক্তি নিয়ে যা বললো জালাল ইউনুস

ক্রিকেট দুনিয়া December 12, 2023 8,304
তামিমের ফেরা ও তার সাথে চুক্তি নিয়ে যা বললো জালাল ইউনুস

ইনজুরির কারণে বিশ্বকাপ খেলতে পারেননি তামিম ইকবাল। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি এখন পর্যন্ত তামিমের খেলা সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। আবারও জাতীয় দলে এই ওপেনারকে দেখা যাবে কি না, তা নিয়ে রয়েছে শঙ্কা। আবারও তামিমকে জাতীয় দলে দেখা যাবে কি না, সেই প্রসঙ্গে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান (বিসিবি) জালাল ইউনুস।


কয়েকদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন তামিম। সেখান থেকেও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। নতুন বছরের শুরুতে সেটি জানানো হবে বলে তখন বলা হয়। এখন একই কথা বলছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসও।


নতুন বছরে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বিষয় আছে। তামিম ইকবাল কি সেখানে থাকবেন? এমন প্রশ্নও আসছে। তামিমের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে কিছু জানেন না বলে জানালেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান। সেটি জেনেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানান জালাল ইউনুস।


মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা অপেক্ষা করেছি, যেহেতু মিডিয়াতে দেখেছেন। তামিম বলেছে, মাননীয় সভাপতি উনিও বলেছে তার সঙ্গে একটা মিটিং হয়েছে। এর মধ্যে তামিম ভবিষ্যতের ক্রিকেট নিয়ে কী আলাপ-আলোচনা হয়েছে আমি জানি না। ’


‘তার থেকে জানতে হবে তার কমিটমেন্ট কী সামনের দিকে। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করতে হবে। আমরা জানুয়ারি মাসেই জানার কথা। এটা আরও ১০-১৫ দিন পরে। ভবিষ্যতে কী কমিটমেন্ট, নিজের কী পরিকল্পনা সেটা জানার ওপর নির্ভর করছে আমরা তাকে কীভাবে চুক্তি দেবো। ’