বাংলাদেশের হারে পয়েন্ট টেবিলে উন্নতি হলো ভারতের

ক্রিকেট দুনিয়া December 11, 2023 883
বাংলাদেশের হারে পয়েন্ট টেবিলে উন্নতি হলো ভারতের

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশের পরাজয়ে সুখবর পেয়েছে ভারত। কিউইদের কাছে দ্বিতীয় টেস্ট ম্যাচে টাইগারদের পরাজয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে উন্নতি হয়েছে রোহিত শর্মাদের।


ঢাকা টেস্টে মুশফিক-মিরাজরা পরাজিত হওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার চারে নেমে যায় বাংলাদেশ। টাইগারদের এই পরাজয়ে কোনো ম্যাচ না খেলেই দ্বিতীয় স্থানে চলে আসে ভারত। তালিকার শীর্ষে রয়েছে এশিয়ার আরেক দল পাকিস্তান।


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সর্বশেষ হালনাগাদকৃত পয়েন্ট টেবিলে দুই ম্যাচের সবকটি জিতে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বাবর আজমের দল। দ্বিতীয় স্থানে থাকা ভারতের পয়েন্ট ১৬। তারা দু’টি টেস্টের মধ্যে একটি জিতেছে ও একটি ড্র করেছে।


বাংলাদেশকে হারিয়ে পয়েন্ট টেবিলে উন্নতি হয়েছে নিউজিল্যান্ডেরও। বর্তমানে তারা রয়েছে তিন নম্বর স্থানে। দু’টি টেস্টের মধ্যে কিউইরা একটি জিতেছে ও একটি হেরেছে।


নিউজিল্যান্ডের পর তালিকার চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ। এক জয় ও এক পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে চারে অবস্থান টাইগারদের। তালিকায় পাঁচ নম্বরে অস্ট্রেলিয়া। তারা দু’টি টেস্ট জিতেছে, দু’টি হেরেছে ও একটি ড্র করেছে।


সূত্রঃ চ্যানেল ২৪