জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতলো আয়ারল্যান্ড

ক্রিকেট দুনিয়া December 10, 2023 946
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতলো আয়ারল্যান্ড

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে হারের পর কি দুর্দান্তভাবেই না ঘুরে দাঁড়াল আয়ারল্যান্ড। স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে পরের দুই ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে গেল আইরিশরা। আইসিসির পূর্ণ সদস্যভুক্ত কোনো দেশের মাঠে এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতল তারা।


হারারে স্পোর্টস ক্লাবে রোববার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারায় আয়ারল্যান্ড। ১৪১ রানের লক্ষ্য তারা পূরণ করে ৮ বল হাতে রেখে।


তিনটি করে ছক্কা চারে ৩২ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলে আইরিশদের জয়ের নায়ক জর্জ ডকরেল। ৪৫ বলে অপরাজিত ৫৪ রান করেন হ্যারি টেকটর। লক্ষ্য তাড়ায় ৭ ওভারে ৩৭ রানে ৪ উইকেট হারানোর পর দুজনে গড়েন ৭০ বলে অবিচ্ছিন্ন ১০৪ রানের জুটি। ১২৬ রান করে সিরিজ সেরা হয়েছেন টেকটর।


বল হাতে আইরিশদের জয়ে অবদান রাখেন জস লিটল, গ্যারেথ ডিলানি ও ক্রেইগ ইয়াং। প্রত্যেকেই নেন দুটি করে উইকেট। স্বাগতিকদের হয়ে ২৮ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক রায়ান বার্ল। ৬ উইকেটে ১৪০ রানে আটকে যায় তার দলের ইনিংস।


নিয়মিত অধিনায়ক সিকান্দার রাজা দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ায় এই ম্যাচেও খেলতে পারেননি। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন বার্ল।


জিম্বাবুয়ের ক্রিকেটে খারাপ সময় চলছেই। সদ্য শেষ হওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সুযোগ না পাওয়া জিম্বাবুয়ে যোগ্যতা অর্জন করতে পারেনি আগামী বছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলারও। এবার তারা হারল আয়ারল্যান্ডের কাছে।


আগামী বুধবার থেকে শুরু হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।


সূত্রঃ ইনকিলাব অনলাইন