এশিয়া কাপে ভারতের বিপক্ষে জয় পেলো পাকিস্তান

ক্রিকেট দুনিয়া December 10, 2023 6,108
এশিয়া কাপে ভারতের বিপক্ষে জয় পেলো পাকিস্তান

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের মঞ্চে ‘এ’ গ্রুপের ম্যাচে ভারতের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। আজান আওয়াইসের সেঞ্চুরিতে পাকিস্তান ৮ উইকেটে হারিয়েছে ভারতকে।


দুবাইয়ে আইসিসি একাডেমিতে টস হেরে ব্যাট করতে নেমে তিন ব্যাটারের ফিফটির সাহায্যে ৯ উইকেটে ২৫৯ রান তোলে ভারত যুবদল। সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার আদর্শ সিং। অধিনায়ক উদয় সাহারান ৬০ ও শচীন ধাস ৪২ বলে করেন ৫৮ রান। পাকিস্তানে হয়ে ডানহাতি পেসার মোহাম্মদ জিসান ৪৬ রানে নেন সর্বোচ্চ ৪ উইকেট।


রান তাড়ায় নামা পাকিস্তান যুবাদের শুরুটা ভালো হয়নি। দলীয় ২৮ রানে ব্যক্তিগত ৮ রানে আউট হন ওপেনার শামিল হোসেন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ১১০ রান যোগ করে দলকে জয়ের পথে রাখেন সজীব খান ও আজান। আরেক ওপেনার সজীব ফিফটি করে ৬৩ রানে আউট হলেও জয় পেতে কষ্ট হয়নি পাকিস্তানের।


অধিনায়ক সাদ বেগের সঙ্গে অবিচ্ছেদ্য ১২৫ রানের জুটিতে পাকিস্তানকে বড় জয় এনে দেন আজান। তিন নম্বরে নেমে ১০৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩০ বলের ইনিংসটি এই বাঁহাতি ব্যাটার সাজান ১০টি চারের মারে। ফিফটি করে সাদ অপরাজিত থাকেন ৬৮ রানে। এই জয়ে দুই ম্যাচে দুই জয়ে টেবিলের শীর্ষে পাকিস্তান।


এই জয়ে প্রথম ২ ম্যাচের ২টিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পাকিস্তান। দুই ম্যাচের ১টিতে জিতে ভারত আছে দ্বিতীয় স্থানে। শেষ ম্যাচে মঙ্গলবার পাকিস্তান মুখোমুখি হবে আফগানিস্তানের। আর ভারত লড়বে নেপালের বিপক্ষে।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন/ রাইজিংবিডি