বিপদজনক পিচের জন্য পরিত্যক্ত হলো বিগ ব্যাশের ম্যাচ

ক্রিকেট দুনিয়া December 10, 2023 825
বিপদজনক পিচের জন্য পরিত্যক্ত হলো বিগ ব্যাশের ম্যাচ

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ লিগ বিগব্যাশে এবার দেখা গেল অন্যরকম এক ঘটনা। রোববারের পার্থ স্কর্চার্স এবং মেলবোর্ন রেনেগেডসের ম্যাচ পরিত্যক্ত হয়েছে অনিরাপদ পিচ দেখিয়ে। দুই দলের অধিনায়ক, আম্পায়ার এবং ম্যাচ রেফারির সঙ্গে আলোচনা শেষে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।


জিলংয়ের সাইমন্ডস স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বিগ ব্যাশের দুই দল মেলবোর্ন রেনেগেডস এবং পার্থ স্কর্চার্স। ম্যাচের শুরু থেকেই পিচে বাড়তি বাউন্স পেয়ে আসছিলেন মেলবোর্নের বোলাররা।


প্রায়ই পিচ থেকে বাড়তি বাউন্স হচ্ছিল। একপর্যায়ে স্কোর্চার্স ব্যাটার জশ ইংলিশের আবেদনের প্রেক্ষিতে আম্পায়াররা পিচ পরীক্ষা করেন। সেইসঙ্গে আলোচনা শেষে খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।


জানা যায়, অতিবৃষ্টির কারণে একদিনের বেশি সময় পিচ কাভারে ঢাকা ছিল। পরবর্তীতে ম্যাচ শুরুর আগে পিচ খেলার উপযোগী করার জন্য গ্রাউন্ডসম্যানরা ব্যাপক প্রচেষ্টা চালিয়েছেন। তবে সেটা খেলা শুরুর জন্য উপযুক্ত ছিল না।


যদিও শেষপর্যন্ত নির্ধারিত সময়েই শুরু হয় খেলা। অবশ্য টসে জিতে রেনেগেডস অধিনায়ক নিক ম্যাডিনসন জানিয়েছিলেন, পিচ এখনো একেবারেই ভেজা। এরপরেই স্কর্চার্সকে ব্যাট করতে পাঠান তিনি।


ম্যাচ ৬.৫ ওভার শেষের পরেই জশ ইংলিশ আপত্তি জানান। এরপরেই রেনেগেডসের অভিজ্ঞ ক্রিকেটার অ্যারন ফিঞ্চ জানান, পিচে বড় আকারের ফাটল দেখা গিয়েছে। যা ব্যাটারদের জন্য বেশ ঝুঁকিপূর্ণ হতে পারে মন্তব্য করেছিলেন সাবেক অজি অধিনায়ক নিজেও।


আম্পায়ার বেন ট্রেলোয়ার টিভি নেটওয়ার্ক সেভেনকে বলেন, ‘শেষ ডেলিভারিটি (৬.৫ ওভার) আমরা বেশ অস্বাভাবিক আচরণ দেখেছিলাম। আর আমরা মনে করেছিলান, পিচ বিপজ্জনক আচরণ করেছে, এটিই খেলা বন্ধ করার মূল কারণ।’


সূত্রঃ ঢাকা পোস্ট